Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
National News

নতুন করে কোনও ট্রেনে এখনই ‘ফ্লেক্সি ফেয়ার’ নয়

রাজধানী, শতাব্দী এবং দুরন্ত ছাড়া অন্য কোনও ট্রেনে ‘ফ্লেক্সি ফেয়ার’ নয়। সোমবার এটা স্পষ্ট ভাবে জানিয়ে দিল রেল। এ দিন রেল বোর্ডের সদস্য (ট্র্যাফিক) মহম্মদ জামশেদ সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, অন্য কোনও ট্রেনে এই ব্যবস্থা এখনই চালু করা হচ্ছে না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৬ ১৭:৩৩
Share: Save:

রাজধানী, শতাব্দী এবং দুরন্ত ছাড়া অন্য কোনও ট্রেনে ‘ফ্লেক্সি ফেয়ার’ নয়। সোমবার এটা স্পষ্ট ভাবে জানিয়ে দিল রেল।

Advertisement

এ দিন রেল বোর্ডের সদস্য (ট্র্যাফিক) মহম্মদ জামশেদ সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, অন্য কোনও ট্রেনে এই ব্যবস্থা এখনই চালু করা হচ্ছে না। পাশাপাশি তিনি বলেন, “রেলে পরিবর্তনশীল ভাড়ার বিষয়টি নতুন নয়। ১৯৯৭-তে তত্কাল পরিষেবার মাধ্যমেই রেলে এই বিষয়টির সূচনা হয়।”

রাজধানী, শতাব্দী, দুরন্ত এক্সপ্রেসে পরিবর্তনশীল ভাড়ার কথা রেল ঘোষণা করার পরেই যাত্রী টানতে প্রতিযোগিতায় নেমে পড়ে এয়ার ইন্ডিয়া। রেল পরিবর্তনশীল ভাড়া চালু করায় এয়ার ইন্ডিয়া যাত্রীদের সস্তায় এবং কম সময়ে একই দূরত্ব পৌঁছে দেওয়ার প্রস্তাব দেয়। নানা সমালোচনা এবং সেই সঙ্গে এয়ার ইন্ডিয়ার চ্যালেঞ্জের মুখে পড়েও পরিবর্তনশীল ভাড়া নিয়ে নিজেদের অবস্থানেই অনড় রয়েছে রেল। মহম্মদ জামশেদের দাবি, রেলের ভাড়া এখনও বিমান এবং সড়কপথের চেয়ে অনেক সস্তা। এই প্রসঙ্গে তিনি দিল্লি-জয়পুর এবং দিল্লি থেকে চণ্ডীগড়গামী শতাব্দী এক্সপ্রেসের ভাড়ার সঙ্গে বিমান ভাড়া এবং বাস ভাড়ার তুলনা টানেন। তিনি এটাই বোঝাতে চেয়েছেন যে, দিল্লি থেকে ওই শহরগুলিতে বিমান বা ভলভো বাসে যে ভাড়া পড়বে, শতাব্দী এক্সপ্রেসের ভাড়া তার তুলনায় কম।

জামশেদ আরও জানান, গত ৯ সেপ্টেম্বর তিনটে প্রিমিয়াম ট্রেনে এই পরিবর্তনশীল ভাড়া চালু করার পর প্রথম দু’দিনেই ১৬০ লক্ষ টাকা রাজস্ব আয় করেছে রেল। চলতি আর্থিক বছরে আরও ৫০০ কোটি টাকা এর থেকে আয় বলে হবে আশা করছে রেল।

Advertisement

আরও খবর...

মুক্তিযুদ্ধের স্মৃতিতে সাজছে চোত্তাখোলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.