Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৫

সংবাদ সংস্থা
ভোপাল ১১ জুলাই ২০১৬ ০৩:১৩

প্রবল বৃষ্টিতে জলমগ্ন মধ্যপ্রদেশের বিস্তীর্ণ অংশ। বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫। তার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই ৭ জন মারা গিয়েছেন বলে সরকারি সূত্রের খবর।

কয়েক দিন আগে থেকেই মধ্যপ্রদেশ জুড়ে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টিতে বিপর্যস্ত পরিবহণ ব্যবস্থা। বন্ধ ট্রেন। বহু জায়গায় বন্ধ বিদ্যুৎ পরিষেবাও। সব মিলিয়ে ব্যাপক অসুবিধার মধ্যে পড়েছেন সাধারণ মানুষ। নর্মদা নদী বিপদসীমার উপর দিয়ে বইছে বলে জেলা প্রশাসন সূত্রে সতর্ক করা হয়েছে।

রবিবারই এ নিয়ে মুখ্যসচিব অ্যান্টনি ডে সা ও পুলিশের ডিজি ঋষি কুমারের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। বৈঠকে মুখ্যমন্ত্রী ৫১টি জেলারই জেলাশাসককে বন্যা মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ দেন। বন্যার্তদের জন্য ত্রাণ-সহ সমস্ত রকম ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানান, ইতিমধ্যেই ত্রাণশিবিরের ব্যবস্থা করা হয়েছে। বিপর্যস্ত এলাকায় বিশুদ্ধ পানীয় জল সরবরাহের পাশাপাশি চিকিৎসক-দলকেও পরিস্থিতির উপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

তবে বৃষ্টি এখনই থামছে না বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। আগামী ২৪ ঘণ্টায় ইনদওর, উজ্জয়িনী ও হোসঙ্গাবাদের বিস্তীর্ণ এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। রাজ্যের অন্যান্য অংশেও বৃষ্টি হতে পারে। মঙ্গলবার বৃষ্টি কিছুটা হলেও কমবে বলে দাবি।

আরও পড়ুন

Advertisement