Advertisement
২৬ নভেম্বর ২০২২
Delhi

সেপ্টেম্বরেই কুয়াশায় ঢাকল দিল্লির আকাশ! দৃশ্যমানতা নামল ৫০০ মিটারের নীচে

কোথাও ঘন কুয়াশার দেখা মিলেছে। কোথাও আবার পাতলা চাদরের মতো। ঘন কুয়াশা দেখা গিয়েছে রিং রোড, বিমানবন্দর, সর্দার পটেল মার্গ, অক্ষরধাম এবং গীতা কলোনিতে।

কুয়াশায় ঢাকল দিল্লির আকাশ। ফাইল চিত্র।

কুয়াশায় ঢাকল দিল্লির আকাশ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১১:৪৩
Share: Save:

টানা তিন দিন ধরে বৃষ্টিতে নাজেহাল অবস্থা ছিল দিল্লির। বৃষ্টি থেমেছে, তবে সোমবারের সকালে রাজধানীর ঘুম ভেঙেছে কুয়াশা দেখেই। স্থানীয়রা বলছেন, সাধারণত সেপ্টেম্বরে এর আগে কখনও এমন কুয়াশা দেখেননি তাঁরা।

Advertisement

কোথাও ঘন কুয়াশার দেখা মিলেছে। কোথাও আবার পাতলা চাদরের মতো। ঘন কুয়াশা দেখা গিয়েছে রিং রোড, বিমানবন্দর, সর্দার পটেল মার্গ, অক্ষরধাম এবং গীতা কলোনিতে। তবে দিল্লির আশপাশের এলাকাতেও একই দৃশ্য ধরা পড়েছে। রাজধানীর কোথাও কোথাও দৃশ্যমানতা ৫০০ মিটারের নীচে নেমে গিয়েছে। যদিও এর জেরে বিমান এবং যান চলাচলে কোনও প্রভাব পড়েনি।

সোমবারের কুয়াশাঘেরা সকাল। ছবি সৌজন্য টুইটার।

সোমবারের কুয়াশাঘেরা সকাল। ছবি সৌজন্য টুইটার।

তবে রাজধানীর এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) বা বাতাসের স্বাস্থ্যের অবস্থা সোমবার কিন্তু অনেকটাই খারাপ হয়েছে। পঞ্জাবি বাগে একিউআই ১৭৪। অন্য দিকে, গাজিয়াবাদেও একই অবস্থা। কিন্তু সেপ্টেম্বরে হঠাৎ এমন কুয়াশাঘেরা সকাল দেখে দিল্লিবাসী অবাকই হয়েছেন।

মৌসম ভবন বলছে, ভারী বর্ষণ না হলেও আকাশ মেঘলা থাকবে আগামী কয়েক দিন। হালকা বৃষ্টিও হতে পারে। তবে নিম্নচাপ অক্ষরেক্ষাটি ধীরে ধীরে আরও উত্তরের দিকে উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড এবং হিমাচলপ্রদেশে সরে যাচ্ছে। ফলে কয়েক দিন মেঘলা থাকার পর ফের ঝলমলে আকাশের দেখা মিলবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.