Advertisement
২৫ এপ্রিল ২০২৪
bridge collapse

বৈশাখী উৎসব চলাকালীন আচমকাই ভেঙে পড়ল ফুটব্রিজ, গুজরাতের মোরবীর পুনরাবৃত্তি জম্মুতে

ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি মানুষ উঠেছিলেন ফুটব্রিজে। সকলেই মগ্ন ছিলেন উৎসবে। সেই সময়ই ভার সইতে না পেরে হুড়মুড় করে ভেঙে পড়ে লোহার ফুটব্রিজটি। আহত হন অন্তত ৪০ জন।

Image of bridge collapse in Jammu

উৎসবের সময় জম্মুতে ফুটব্রিজ ভেঙে আহত বহু। ভিডিয়ো থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০২৩ ১৭:১৪
Share: Save:

বৈশাখীর উৎসব পালনের সময় আচমকাই ভেঙে পড়ল ভিড়ে ঠাসা ফুটব্রিজ। হুড়মুড় করে নীচে পড়ে গেলেন বহু মানুষ। আহত অন্তত ৪০ জন। আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের উধমপুর জেলায়।

উধমপুরের চেনানি ব্লকের বাইন গ্রামের বেণীসঙ্গমে চলছিল বৈশাখী উৎসব। জম্মুর ডিভিশনাল কমিশনার রমেশ কুমার জানিয়েছেন, ওই ফুটব্রিজের ধারণক্ষমতা যা, তার চেয়ে অনেক বেশি সংখ্যক মানুষ উঠেছিলেন তাতে। সকলেই মগ্ন ছিলেন উৎসবে। সেই সময়ই ভার সইতে না পেরে হুড়মুড় করে ভেঙে পড়ে লোহার ফুটব্রিজটি। আহত হন অন্তত ৪০ জন।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনার পরই সেখানে ছুটে যায় বাহিনী। আসেন বিপর্যয় মোকাবিলা বাহিনীর জওয়ানরাও। স্থানীয় মানুষও উদ্ধারকাজে হাত লাগান। খুব দ্রুত আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়। আহতদের মধ্যে বেশ কয়েক জনের চোট গুরুতর বলে জানা যাচ্ছে। তবে এখনও কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

গত ৩০ অক্টোবর ছটপুজোয় গুজরাতের মোরবী জেলার মাচ্ছি নদীর উপরে ঝুলন্ত সেতু ভেঙে পড়ে ১৩৫ জনের মৃত্যু হয়। সেতুর মেরামতি সম্পূর্ণ হওয়ার আগেই তা খুলে দেওয়া হয়েছিল বলে অভিযোগ ওঠে। সেই ঘটনার পর তড়িঘড়ি ১৩৫ জন মৃতের পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা দিয়েছিল গুজরাত সরকার। জম্মুর ফুটব্রিজ বিপর্যয়ের ঘটনায় আবার জনমানসে ফিরল মোরবীর স্মৃতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bridge collapse Jammu Morbi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE