Advertisement
০৬ মে ২০২৪
Ford

Ford: ভারতে আর বৈদ্যুতিক গাড়ি তৈরি করবে না ফোর্ড, ব্যবসা গোটানোর সিদ্ধান্ত সংস্থার

চেন্নাইয়ের মারাইমালাইনগর এবং গুজরাতের সানন্দ— মূলত এই দু’জায়গার কারখানায় বৈদ্যুতিক গাড়ির তৈরির পরিকল্পনা করেছিল ফোর্ড।

ফোর্ড গাড়ি

ফোর্ড গাড়ি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মে ২০২২ ২২:৩৭
Share: Save:

ভারতে বৈদ্যুতিক গাড়ি উৎপাদনের পরিকল্পনা বাতিল করল আমেরিকার গাড়ি প্রস্তুতকারক সংস্থা ফোর্ড মোটরস। বৃহস্পতিবারই সংস্থার তরফে একটি বিবৃতি জারি করে এ কথা জানানো হয়েছে।

চেন্নাইয়ের মারাইমালাইনগর এবং গুজরাতের সানন্দ— মূলত এই দু’জায়গার কারখানায় বৈদ্যুতিক গাড়ি তৈরির পরিকল্পনা করেছিল ফোর্ড। শেষমেশ পর্যন্ত তা বাতিল করা হল। কিন্তু ঠিক কী কারণে ভারত থেকে বৈদ্যুতিক গাড়ির ব্যবসা গুটিয়ে নেওয়া হচ্ছে, তা স্পষ্ট করে জানায়নি গাড়ি সংস্থা। বিবৃতিতে শুধু বলা হয়েছে, ‘সতর্ক ভাবে পর্যালোচনার পরেই এই উৎপাদন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ উৎপাদন বন্ধ হওয়ার অর্থ যে গাড়ি রফতানি বন্ধ করে দেওয়া, তা-ও জানিয়ে দেওয়া হয়েছে বিবৃতিতে।

যদিও উৎপাদন বন্ধের সিদ্ধান্ত গত বছর সেপ্টেম্বরেই নিয়েছে ফোর্ড। ওই সময়েও বিবৃতি জারি করে গুজরাত ও চেন্নাইয়ের কারখানা বন্ধের কথা বলা হয়েছিল। এ-ও জানানো হয়েছিল, ব্যবসা অলাভজনক হয়ে ওঠায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও বৃহস্পতিবারের বিবৃতিতে তার উল্লেখ নেই। তবে ভারতে ব্যবসা করার সব রকম সুবিধা করে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করা হয়েছে বিবৃতিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ford
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE