Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Elephant Attack

হাতি তাড়ানোর ভিডিয়ো করছিলেন, বনকর্মীকে সামনে পেয়ে পিষে মারল দাঁতাল

মহারাষ্ট্রের পলাশগাঁও জঙ্গলে হাতির পাল ঢুকে পড়েছিল। বনকর্মীরা সেই হাতিগুলিকে তাড়িয়ে নিয়ে যাওয়ার সময় এক জন ভিডিয়ো রেকর্ড করতে ব্যস্ত ছিলেন। তাঁকেই পিষে মারে একটি হাতি।

Forest worker was killed by elephant while making video.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৯:২৮
Share: Save:

গ্রামের ধারের জঙ্গলে ঢুকে পড়েছিল দাঁতাল হাতির দল। তাদের তাড়াতে ডাক পড়ে বনবিভাগের। গ্রামে এসে বনকর্মীরা যখন হাতি তাড়ানোর কাজে ব্যস্ত, তখন সে দিকে বিশেষ মন ছিল না বনকর্মীদের গাড়ির চালকের। তিনি মন দিয়ে হাতি তাড়ানোর ভিডিয়ো রেকর্ড করছিলেন নিজের মোবাইলে। সেই ভিডিয়োই কাল হয়ে দাঁড়াল।

মহারাষ্ট্রের গঢ়চিরৌলি জেলার পলাশগাঁও জঙ্গলে হাতির পাল ঢুকে পড়েছিল। গ্রামবাসীরা আতঙ্কে বন দফতরে খবর দেন। বনকর্মীদের একটি দল আসে হাতি তাড়ানোর জন্য। তাঁদের গাড়ি চালাচ্ছিলেন সুধাকর বি আতরাম। অভিযোগ, বনকর্মীরা যখন গ্রামের দিক থেকে হাতির দলটিকে তাড়িয়ে ঘন জঙ্গলের দিকে নিয়ে যাচ্ছিলেন, রাস্তার এক ধারে গাড়ি দাঁড় করিয়ে ভিডিয়ো রেকর্ড করছিলেন সুধাকর।

হাতির দল একেবারে তাঁর সামনে এসে পড়ে। আশপাশে আর যাঁরা ছিলেন, ছুটে পালিয়ে যান। কিন্তু সুধাকর পালানোর সুযোগ পাননি। তিনি ছুটতে গিয়ে হোঁচট খেয়ে পড়ে যান। তার পর তাঁর উপর দিয়ে হেঁটে চলে যায় একটি হাতি। পায়ের নীচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই সুধাকরের মৃত্যু হয়। মৃতের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

ওড়িশা থেকে গত দু’বছর ধরে মূলত খাবারের সন্ধানে হাতির পাল মহারাষ্ট্রে ঢুকে পড়ছে বলে অভিযোগ। এতে মহারাষ্ট্রে প্রচুর পরিমাণে ফসল নষ্ট হচ্ছে। মাস দুয়েক আগেও সেখানে বুনো হাতির আক্রমণের ঘটনা ঘটেছিল। এক বয়স্ক ব্যক্তিকে পিষে মারে হাতি। অন্য অনেকে আহতও হয়েছিলেন। হাতির হামলা রুখতে তৎপর হয়েছে বন দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE