Advertisement
০৩ মে ২০২৪
Corruption

Corruption: ৪ কোটি ৭২ লক্ষ টাকা! এ বার এক নেতার আয় বহির্ভূত সম্পত্তির হদিস পেল ভিজিল্যান্স দফতর

ভিজিল্যান্স দফতরের অভিযোগ, দশ বছর নমক্কলের বিধায়ক থাকাকালীন নিজের এবং স্ত্রীর নামে বিপুল স্থাবর-অস্থাবর সম্পত্তির অধিকারী হয়েছেন এই নেতা।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১০:৫৯
Share: Save:

বিধায়ক থাকাকালীন তাঁর আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ৪ কোটি ৭২ লক্ষ টাকা। এ বার তামিলনাড়ুর দু’বারের প্রাক্তন বিধায়ক কেপিপি বাস্করের বিরুদ্ধে এই অভিযোগ উঠল। শুক্রবার সকাল থেকেই বাস্কর এবং তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিতদের বাড়িতে তল্লাশি অভিযান শুরু করেছে ডিরেক্টরেট অব ভিজিল্যান্স অ্যান্ড অ্যান্টি-করাপশন (ডিভিএসি)।

ডিভিএসির অভিযোগ, নমক্কলের দু’বারের প্রাক্তন বিধায়ক বাস্করের আয় বহির্ভূত সম্পত্তির পরিমাণ ৩১৩ শতাংশ। এই অভিযোগে শুক্রবার সকালে থেকে নমক্কল, তিরুপুর এবং মাদুরাইয়ের মোট ২৬টি জায়গায় তল্লাশি শুরু করেছে ওই আর্থিক দুর্নীতিদমন সংস্থাটি। এডিএমকের বিধায়ক এবং তাঁর স্ত্রী বি উমার নামে প্রচুর সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে বলে তাঁদের বিরুদ্ধে এফআইআরে অভিযোগ ভিজিল্যান্স দফতরের।

তামিলনাড়ুর নমক্কলের প্রাক্তন বিধায়ক কেপিপি বাস্কর।

তামিলনাড়ুর নমক্কলের প্রাক্তন বিধায়ক কেপিপি বাস্কর। ছবি: সংগৃহীত।

প্রসঙ্গত, তামিলনাড়ুর রাজনীতিতে ওই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ই পলানীস্বামীর ঘনিষ্ঠ বলে পরিচিত বাস্কর। ভিজিল্যান্স দফতরের অভিযোগ, ২০১১ থেকে ’২১ সাল পর্যন্ত নমক্কলের বিধায়ক থাকাকালীন নিজের এবং স্ত্রী উমার নামে বিপুল পরিমাণ স্থাবর-অস্থাবর সম্পত্তির অধিকারী হয়েছেন। দশ বছরে তিনি কী ভাবে এত সম্পত্তির মালিক হলেন, তার উৎস সন্ধানে নেমেছে ভিজিল্যান্স দফতর। ইতিমধ্যেই বাস্কর এবং তাঁর স্ত্রীর বিরুদ্ধে ভারতীর দণ্ডবিধির ১০৯ ধারা-সহ আর্থিক দুর্নীতিদমন আইনের আওতায় মামলা রুজু করা হয়েছে।

গোটা ঘটনায় এখনও পর্যন্ত প্রকাশ্যে প্রতিক্রিয়া দেয়নি এডিএমকে। তবে দলীয় এক সূত্রের দাবি, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশ্যেই এই অভিযান চালানো হচ্ছে। আইনি পথে দল এর মোকাবিলা করবে বলেও দাবি ওই সূত্রের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corruption AIADMK KPP Baskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE