Advertisement
২৩ এপ্রিল ২০২৪
himachal pradesh

প্রয়াত হিমাচলের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহ, বয়স হয়েছিল ৮৭

পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে ইন্দিরা গাঁধী মেডিক্যাল কলেজ (আইজিএমসি)-তে চিকিৎসাধীন ছিলেন বীরভদ্র।

ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শিমলা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ০৮:০৯
Share: Save:

প্রয়াত হলেন হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহ। বয়স হয়েছিল ৮৭। বৃহস্পতিবার ভোরে শিমলার একটি হাসপাতালে মৃত্যু হয় কংগ্রেসের এই প্রাক্তন সাংসদের।

পরিবার সূত্রে খবর, দীর্ঘদিন ধরে অসুস্থ হয়ে ইন্দিরা গাঁধী মেডিক্যাল কলেজ (আইজিএমসি)-তে চিকিৎসাধীন ছিলেন বীরভদ্র। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, বৃহস্পতিবার পৌনে ৪টে নাগাদ মারা যান তিনি। সোমবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন বীরভদ্র। তার পর থেকে তাঁর শারীরিক অবস্থা সঙ্কটজনক ছিল। আইজিএমসি-র সিসিইউ-তে তাঁর চিকিৎসা চলছিল। বুধবার থেকে শ্বাসকষ্টের সমস্যা দেখা দেওয়ায় বীরভদ্রকে পর্যবেক্ষণে রেখেছিলেন হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চিকিৎসকেরা।

চলতি বছরের ১২ এপ্রিলে করোনায় আক্রান্ত হয়েছিলেন এই প্রবীণ রাজনীতিক। ৩০ এপ্রিল হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ফের অসুস্থবোধ করেন তিনি। সে সময় থেকে আইজিএমসি-তে চিকিৎসাধীন ছিলেন বীরভদ্র। ১১ জুন ফের সংক্রমণ দেখা দেয় তাঁর। তার পর থেকে একের পর এক শারীরিক সমস্যা দেখা দিয়েছিল তাঁর। বৃহস্পতিবার ওই হাসপাতালেই মারা গেলেন বীরভদ্র।

হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর কুর্সিতে ছ’বার দেখা গিয়েছে বীরভদ্রকে। পাঁচ বারের সাংসদও ছিলেন এই প্রবীণ রাজনীতিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Death himachal pradesh Virbhadra Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE