Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Ravi Narain

আর্থিক তছরুপ মামলায় এনএসই-র প্রাক্তন প্রধান রবি নারাইনকে গ্রেফতার করল ইডি

এনএসই-র কর্মীদের ফোনে আড়িপাতার অভিযোগে তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে অভিযোগ আনে ইডি।

এনএসই-র প্রাক্তন প্রধান ও এমডি রবি নারাইন।

এনএসই-র প্রাক্তন প্রধান ও এমডি রবি নারাইন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ০৩:১৭
Share: Save:

আর্থিক তছরুপ মামলায় ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের (এনএসই) প্রাক্তন সিইও ও এমডি রবি নারাইনকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টট (ইডি)। এনএসই-র কো-লোকেশন এবং কর্মীদের ফোনে আড়িপাতার অভিযোগে তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে অভিযোগ আনে ইডি। সেই অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

১৯৯৪ সালের এপ্রিল মাস থেকে ২০১৩ সালে ৩১ মার্চ পর্যন্ত এনএসই-র এমডি ও সিইও ছিলেন নারাইন। পরে তাঁকে বোর্ডের নন-এক্সিকিউটিভ বিভাগে ভাইস চেয়ারম্যান নিয়োগ করা হয়। ওই পদে তিনি ২০১৭ সালের ১ জুন পর্যন্ত ছিলেন।

ইডি এর আগে ৬ মার্চ এনএসই-র প্রাক্তন এমডি এবং সিইও চিত্রা রামকৃষ্ণকে গ্রেফতার করে। তাঁর বিরুদ্ধেও ফোনে আড়ি পাতার অভিযোগ ছিল। গত ১৯ জুলাই এই মামলায় মুম্বই পুলিশের প্রাক্তন কমিশনার সঞ্জয় পাণ্ডকে গ্রেফতার করে ইডি।

তদন্তকারী আধিকারিকরা জানাচ্ছেন, রেড সার্ভার নামে এক ধরনের ডিভাইস ব্যবহার করে রামকৃষ্ণ এবং নারাইন এনএসসি কর্মীদের ল্যান্ড লাইন ট্যাপ করার উদ্যোগ নেন। এ জন্য পাণ্ডের পারিবারিক সংস্থাকে তাঁরা ভাড়া করেছিলেন বলে অভিযোগ। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে তাঁদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়ষন্ত্র মামলা দায়ের করে সিবিআই। সেই অভিযোগের ভিত্তিতে আর্থিক তছরুপ প্রতিরোধ আইনে তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু করে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE