Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narenra Modi

PM's Advisor: অমিতেই আস্থা, প্রধানমন্ত্রীর নতুন উপদেষ্টা হলেন শিক্ষা মন্ত্রকের প্রাক্তন সচিব

১৯৮৫ ব্যাচের আইএএস খারে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রকের সচিবের পদ থেকে অবসর নিয়েছেন। তাঁকে দু’বছরের জন্য উপদেষ্টা পদে নিয়োগ করা হল।

অমিত খারে। প্রধানমন্ত্রীর নয়া উপদেষ্টা।

অমিত খারে। প্রধানমন্ত্রীর নয়া উপদেষ্টা।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ১৬:০৮
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপদেষ্টা হিসেবে নিযুক্ত হলেন তথ্য ও সম্প্রচার এবং শিক্ষা মন্ত্রকের প্রাক্তন সচিব অমিত খারে। ১৯৮৫ ব্যাচের আইএএস খারে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রকের সচিবের পদ থেকে অবসর নিয়েছেন।

মঙ্গলবার খারেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগের অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদের নিয়োগ কমিটি। তাঁকে দু’বছরের জন্য এই পদে নিয়োগ করা হয়েছে।

২০২০-র জাতীয় শিক্ষা নীতির ক্ষেত্রে তো বটেই, ডিজিটাল মিডিয়ার নিয়মে আমূল পরিবর্তন আনার ক্ষেত্রে খেরের ভূমিকা ছিল অনবদ্য। মন্ত্রিপরিষদের প্রাক্তন সচিব পিকে সিনহা এবং প্রাক্তন সচিব অমরজিৎ সিংহ এ বছরই প্রধানমন্ত্রীর উপদেষ্টার পদ থেকে অব্যাহতি নেন। তার পরই খেরেকে উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হল। কোনও বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া এবং স্বচ্ছ ভাবমূর্তির জন্য আমলা মহলে বেশ খ্যাতি আছে তাঁর।

বিহারের পশু কেলেঙ্কারি প্রকাশ্যে আনার ক্ষেত্রে খেরের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narenra Modi Amit Khare advisor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE