Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Biplab Deb

রাজ্যসভার সাংসদ নির্বাচিত হলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব

এ বছর ১৪ মে আচমকাই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন বিপ্লব। নতুন মুখ্যমন্ত্রী হন মানিক। তার পর থেকে বিপ্লবকে বিজেপির প্রকাশ্য কর্মসূচিতে খুব একটা দেখা যেত না।

পুষ্পস্তবক দিয়ে বিপ্লবকে অভিনন্দন মুখ্যমন্ত্রী মানিক সাহা ও বিজেপির রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্যের।

পুষ্পস্তবক দিয়ে বিপ্লবকে অভিনন্দন মুখ্যমন্ত্রী মানিক সাহা ও বিজেপির রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্যের। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
আগরতলা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫২
Share: Save:

রাজ্যসভার সাংসদ নির্বাচিত হলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। বর্তমান মুখ্যমন্ত্রী মানিক সাহার ছেড়ে যাওয়া সাংসদ পদটি খালি ছিল। সেই আসনের উপনির্বাচনে বিপ্লবকে প্রার্থী করে বিজেপি। ভোটাভুটিতে সহজেই সিপিএম প্রার্থীকে হারিয়ে দেন বিপ্লব।

বৃহস্পতিবার, ৪৩টি ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হন। সেখানে সিপিএম প্রার্থী ভানুলাল সাহা পেয়েছেন মাত্র ১৫টি ভোট।

৬০ আসনের ত্রিপুরা বিধানসভায় বিজেপির বিধায়ক ৩৬ জন। বিজেপির জোটসঙ্গী পিপলস ফ্রন্ট অফ ত্রিপুরার সাতটি আসন রয়েছে। সিপিএমের বিধায়ক সংখ্যা ১৫ এবং এক জন বিধায়ক কংগ্রেসের। সূত্রের খবর, কংগ্রেসের বিধায়ক ভোটদানে বিরত ছিলেন।

১৬ বছর দিল্লিতে কাটানোর পর ২০১৫-এ ত্রিপুরায় ফিরে আসেন। এক বছরের মধ্যেই বিজেপির রাজ্য সভাপতি হন তিনি। ২০১৮-য় বিধানসভা ভোটে সিপিএমকে হারিয়ে ত্রিপুরায় ক্ষমতায় আসে বিজেপি-আইপিএফটি জোট। রাজ্যের মুখ্যমন্ত্রী হন বিপ্লব।

এ বছর ১৪ মে আচমকাই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন বিপ্লব। নতুন মুখ্যমন্ত্রী হন মানিক। তার পর থেকে বিপ্লবকে প্রকাশ্য কর্মসূচিতে খুব একটা দেখা যেত না। এ বার রাজ্যসভার সদস্য হয়ে দিল্লি ফিরছেন বিপ্লব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Biplab Deb BJP Tripura Rajya Sabha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE