Advertisement
০২ মে ২০২৪
Chandrashekhar Azad

ভীম আর্মির প্রধান চন্দ্রশেখরকে গুলি করার ঘটনায় চার জনকে গ্রেফতার করল পুলিশ

বুধবার উত্তরপ্রদেশের সহারানপুরের দেওবন্দে এক কর্মীর বাড়িতে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন চন্দ্রশেখর। সেই সময় গান্ধী কলোনি এলাকায় তাঁর গাড়িতে হামলা চালায় একদল দুষ্কৃতী।

Four arrested from Ambala for firing on Bhim Army chief Chandra Shekhar Azad

ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ। —টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৯:১৫
Share: Save:

ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদকে লক্ষ্য করে গুলি চালানোর ঘটনায় হরিয়ানা থেকে চার জনকে গ্রেফতার করল পুলিশ। শনিবার হরিয়ানা পুলিশের বিশেষ টাস্ক ফোর্সের সহায়তায় সে রাজ্যের অম্বালা থেকে চার জনকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। অভিযুক্তরা শাহজাদপুর এলাকার একটি ধাবায় ছিল বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ সূত্রে জানা গিয়েছে অভিযুক্তদের মধ্যে বিকাশ, প্রশান্ত এবং লভিশ উত্তরপ্রদেশের সাহারানপুরের বাসিন্দা। চতুর্থ অভিযুক্ত বিকাশ হরিয়ানার কার্নালের বাসিন্দা। হরিয়ানা পুলিশের ডিএসপি আমন কুমার জানিয়েছেন, তদন্তের অগ্রগতির চার অভিযুক্তকেই উত্তরপ্রদেশ পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ওই পুলিশ আধিকারিক এ-ও জানিয়েছেন, অভিযুক্তদের কাছে কোনও অস্ত্র উদ্ধার হয়নি।

বুধবার উত্তরপ্রদেশের সহারানপুরের দেওবন্দে এক কর্মীর বাড়িতে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন চন্দ্রশেখর। সেই সময় গান্ধী কলোনি এলাকায় তাঁর গাড়িতে হামলা চালায় একদল দুষ্কৃতী। প্রাণে বাঁচলেও একটি গুলি তাঁর পেট ছুঁয়ে বেরিয়ে যায়। তাতে আহত হন ভীম আর্মি প্রধান। তাঁকে এসবিডি হাসপাতালে ভর্তি করা হয়। স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, হামলার পাঁচ দিন আগে ফেসবুকে হুমকি দেওয়া হয়েছিল চন্দ্রশেখরকে। ‘ক্ষত্রিয় অফ অমেঠী’ নামে একটি অ্যাকাউন্ট থেকে সেই হুমকি পোস্ট করে বলা হয়, “চন্দ্রশেখর রাবণকে চৌরাস্তার মোড়ে খুন করব।” তার পর পরই চন্দ্রশেখরের উপর হামলা হয়। বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ভীম আর্মি প্রধান। ওই দিনই আবার একই ফেসবুক অ্যাকাউন্ট থেকে হুমকি দিয়ে বলা হয়, “চন্দ্রশেখর রাবণের কোমরে গুলি লেগেছে। বেঁচে গিয়েছে। এ বার আর বেঁচে ফিরবে না।”

এই ঘটনায় জড়িত সন্দেহে আগেই তিন জনকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। অভিযুক্তরা যে গাড়িতে করে এসে চন্দ্রশেখরের উপর হামলা চালায়, সেটিকেও বুধবার উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE