Advertisement
০২ মে ২০২৪
Flash flood

স্কুল থেকে ফেরার পথে আচমকা হড়পা বান, ভেসে গেল চার স্কুলছাত্রী, কাঠুয়ায় মৃত্যু দু’জনের

স্কুল থেকে ফেরার পথে হড়পা বানে তলিয়ে যায় চার স্কুলছাত্রী। দু’জনকে বাঁচানো সম্ভব হলেও বাকি দু’জনের মৃত্যু হয়। এক ছাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Image of flash flood point in kathua

এখানেই হড়পা বানে তলিয়ে যায় দুই স্কুলছাত্রী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কাঠুয়া (জম্মু) শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ২২:৪৭
Share: Save:

স্কুল থেকে ফেরার পথে হড়পা বানে ভেসে গেল চার স্কুলছাত্রী। তাদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের কাঠুয়ায়।

ষষ্ঠ শ্রেণির ছাত্রী রাধা দেবী এবং মনিকা দেবী অন্যান্য দিনের মতোই আরও কয়েক জন বন্ধুর সঙ্গে স্কুল থেকে বাড়ি ফিরছিল। ঘড়িতে তখন সময় আনুমানিক ৪টে। সেই সময় বিল্লাওয়াড় এলাকায় হড়পা বান আসে। তাতে ভেসে যায় মোট চার স্কুলছাত্রী। দু’জন ছাত্রীকে উদ্ধার করা গেলেও ১৩ বছরের রাধা এবং মনিকাকে উদ্ধার করা যায়নি। পরে দু’জনের দেহ উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

কাঠুয়ায় এসএসপি এসডিএস জামওয়াল বলেন, ‘‘বিকেল ৪টে নাগাদ চার জন স্কুলছাত্রী বাড়ি ফিরছিল। সেই সময় হড়পা বান আসায় তারা ভেসে যায়। প্রথমে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে উদ্ধার করা হয়। তার পর ষষ্ঠ শ্রেণির আরও এক ছাত্রীকে উদ্ধার করা হয় আহত অবস্থায়। কিন্তু ষষ্ঠ শ্রেণির পড়ুয়া আরও দু’জনকে পাওয়া যায়নি। পরে দু’জনেরই দেহ উদ্ধার হয়।’’

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, আহত ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে চিকিৎসার জন্য বিল্লাওয়াড়ের উপজেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ঘটনার খবর পেয়ে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ। তিনি স্থানীয় প্রশাসনের সঙ্গেও এ নিয়ে কথা বলেন বলে টুইটে লিখেছেন।

সূত্রের খবর, হড়পা বানে পড়া চার স্কুলছাত্রীই পড়ে স্থানীয় সরকারি কস্তুরবা গান্ধী স্কুলে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flash flood Death School Child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE