Advertisement
০২ মে ২০২৪
Encounter

মাথার দাম ছিল ৩৬ লক্ষ টাকা, ছত্তীসগঢ়ে নিরাপত্তাবাহিনীর গুলিতে হত চার মাওবাদী কমান্ডার

সোমবার বিকেলের দিকে গোপন সূত্রে গঢ়চিরৌলি পুলিশের কাছে খবর আসে ছত্তীসগঢ়-মহারাষ্ট্র সীমানার কাছে মাওবাদীদের তেলঙ্গানা রাজ্য কমিটির কিছু সদস্য জড়ো হয়েছেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ১৬:০১
Share: Save:

সিআরপিএফ এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে ছত্তীসগঢ়ের গঢ়চিরৌলিতে মাওবাদীদের চার কমান্ডার নিহত হলেন। এই চার কমান্ডারের মাথার দাম ছিল ৩৬ লক্ষ টাকা।

সোমবার বিকেলের দিকে গোপন সূত্রে গঢ়চিরৌলি পুলিশের কাছে খবর আসে ছত্তীসগঢ়-মহারাষ্ট্র সীমানার কাছে মাওবাদীদের তেলঙ্গানা রাজ্য কমিটির কিছু সদস্য জড়ো হয়েছেন। সেই দলে চার জন কমান্ডার আছেন। যাঁদের বিরুদ্ধে আর্থিক পুরস্কার ঘোষণ করেছিল পুলিশ। পুলিশ আরও জানতে পারে, তেলঙ্গানা থেকে প্রাণহিতা নদী পেরিয়ে গঢ়চিরৌলিতে ডেরা বেঁধেছিল ওই দলটি। লোকসভা নির্বাচনের আগে কোনও হামলার ছক থাকতে পারে, এই আশঙ্কায় দুই রাজ্যের সীমানায় অভিযান চালায় সিআরপিএফ এবং গঢ়চিরৌলি পুলিশের যৌথবাহিনী।

অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন) যতীশ দেশমুখেরে নেতৃত্বে আহেরিতে পুলিশের দফতর থেকে সি৬০ এবং সিআরপিএফের কিউএটি-র দল মহারাষ্ট্র সীমানার উদ্দেশে রওনা দেয়। মঙ্গলবার সকালে কোলামার্কার পাহাড়ি জঙ্গলে যৌথবাহিনী পৌঁছতেই মাওবাদীরদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। সেই সংঘর্ষে মাওবাদীদের চার কমান্ডার নিহত হয়েছেন বলে পুলিশ সূত্রে খবর। মাওবাদীদের ওই ডেরা থেকে প্রচুর অস্ত্র, বিস্ফোরক, একটি একে-৪৭, একটি কার্বাইন এবং দু’টি দেশি পিস্তল উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, নিহত কমান্ডারদের মধ্যে রয়েছেন, ডিভিসিএম ভার্গিস। তিনি মাঙ্গি ইন্দ্রাভেল্লি এরিয়া কমিটি এবং কুমিরাম ভীম মাঞ্চেরিয়াল ডিভিশনাল কমিটির সম্পাদক। এ ছাড়াও ছিলেন, ডিভিসিএম মাগতু, কুরসাং রাজু এবং কুড়িমেত্তা ভেঙ্কটেশ। মহারাষ্ট্র সরকার এই চার জনের মাথার মিলিত দাম ঘোষণা করেছিল ৩৬ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Encounter Chhattisgarh Maoists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE