×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

কাশ্মীরে সেনা হত্যায় অভিযুক্ত-সহ ৪ জঙ্গিকে খতম করল সেনা

সংবাদ সংস্থা
জম্মু ১১ এপ্রিল ২০২১ ১৬:০১


ফাইল ছবি

অনন্তনাগের নিরাপত্তাকর্মী হত্যায় অভিযুক্ত জঙ্গি-সহ চার সন্ত্রাসবাদীকে খতম করল সেনা। সারা রাত ধরে চলা দুটি পৃথক গুলির লড়াই সাফল্য লাভ করেছে বলে সেনার তরফ থেকে জানানো হয়েছে। অনন্তনাগ ও শোপিয়ান জেলায় দুটি পৃথক গুলির লড়াই শুরু হয়েছিল ১০ এপ্রিল। সেনার তরফ থেকে জানানো হয়েছে, একটি লড়াই চলছিল অনন্তনাগ জেলার বিজওয়েহারা এলাকায়। সেখানে দুই জঙ্গির মৃত্যুর খবর মিলেছে। অন্য লড়াইটি চলছিল শোপিয়ানের হাদিপোরা এলাকায়। সেখানে ১০ এপ্রিল সেনার গুলিতে এক জঙ্গির মৃত্যু হয়, ১১ তারিখ ভোরে আরও এক জঙ্গির মৃত্যু হয় ওই এলাকায়।

সেনার তরফ থেকে জানানো হয়েছে, দুই জায়গাতেই জঙ্গিদের লুকিয়ে থাকার খবর ছিল। সেই খবরের সূত্র ধরেই গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করেছিল সেনা। শনিবার থেকে দুই এলাকাতে শুরু হয়েছিল গুলির লড়াই। এর পর, অনন্তনাগে রবিবার সকালে দুই জঙ্গির মৃত্যু হয়, আর শোপিয়ানে শনিবার রাতে ও রবিবার সকালে দুই জঙ্গির মৃত্যুর খবর পাওয়া যায়।

কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানিয়েছেন, মৃত জঙ্গিদের মধ্যে একজন নিরাপত্তাকর্মী মহম্মদ সেলি আখুনের হত্যার সঙ্গে সরাসরি জড়িত ছিল। সেলিমকে কাশ্মীরের গোরিয়ান এলাকায় নিজের বাড়ির সামনে গুলি করে মারে জঙ্গিরা। ৯ এপ্রিলের এই ঘটনার পরেই অভিযান শুরু করে সেনা ও কাশ্মীর পুলিশ।

Advertisement
Advertisement