Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Khalistan

Khalistani Terrorists: বিপুল বিস্ফোরক-সহ হরিয়ানা থেকে ধৃত চার সন্দেহভাজন খলিস্তানি জঙ্গি, রয়েছে পাক-যোগ

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ভোর চারটের সময় কারনালের বাসতারা টোলপ্লাজা থেকে গ্রেফতার করা হয়েছে চার জঙ্গিকে।

ধৃত সন্দেহভাজন চার খলিস্তানি জঙ্গি।

ধৃত সন্দেহভাজন চার খলিস্তানি জঙ্গি।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১৫:৫৫
Share: Save:

বিপুল অস্ত্র এবং বিস্ফোরক-সহ হরিয়ানার কারনালের একটি টোলপ্লাজা থেকে গ্রেফতার হল চার সন্দেহভাজন খলিস্তানি জঙ্গি। ধৃতেরা হল গুরপ্রীত, আমনদীপ, পারমিন্দর এবং ভূপিন্দর।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ভোর চারটের সময় কারনালের বাসতারা টোলপ্লাজা থেকে গ্রেফতার করা হয়েছে চার জঙ্গিকে। তারা মহারাষ্ট্রের নান্দের এবং তেলঙ্গানার আদিলাবাদে বিস্ফোরক সরবরাহ করতে যাচ্ছিল।

ধৃতদের মধ্যে গুরপ্রীত এর আগেও বেশ কয়েক বার জেল খেটেছে। জেলে থাকাকালীন রাজবীর নামে এক আসামির সঙ্গে যোগাযোগ হয় তার। পুলিশ জানিয়েছে, পাকিস্তানের সঙ্গে যোগ রয়েছে রাজবীরের। গুরপ্রীতরা হরবিন্দর সিংহ নামে এক জঙ্গির কাছ থেকে অস্ত্র এবং বিস্ফোরক নিত। তার পর সেগুলি দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করত।

হরবিন্দর পাকিস্তান থেকেই এই সব পরিচালনা করে বলে জানতে পেরেছে পুলিশ। ধৃত চার জঙ্গিকে আইইডি সরবরাহ করতে দিয়েছিল হরবিন্দর। তার দু’টি জায়গায় সেই বিস্ফোরক সরবরাহ করেছে বলে সূত্র মারফৎ খবর পেয়েছে পুলিশ। ধৃত জঙ্গিদের কাছ থেকে একটি দেশি বন্দুক, ৩১টি তাজা কার্তুজ, আইইডি ভর্তি তিনটি লোহার বাক্স এবং নগদ ১ লক্ষ ৩০ হাজার টাকা উদ্ধার হয়েছে।

কারনাল রেঞ্জের পুলিশের আইজি সত্যেন্দ্রকুমার গুপ্ত জানান, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে এই জঙ্গিরা অস্ত্র এবং বিস্ফোরক সরবরাহের কাজ করত। তারা তেলঙ্গনার আদিলাবাদে যাচ্ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Khalistan Terrorists Haryana arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE