Advertisement
০৬ মে ২০২৪
Encounter at Baramulla

অনন্তনাগে গুলির লড়াই চলছে, তার মধ্যেই বারামুলায় নতুন সংঘর্ষ, উরিতে তিন জঙ্গিকে খতম করল সেনা

সেনা সূত্রে খবর, শনিবার ভোরে তিন জঙ্গি নিয়ন্ত্রণরেখার কাছে হাতলাঙ্গা নালা দিয়ে উরিতে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু সেই অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দেয় সেনা এবং পুলিশের যৌথবাহিনী।

সেনা এবং জঙ্গিদের লড়াই বারামুলায়। ছবি: সংগৃহীত।

সেনা এবং জঙ্গিদের লড়াই বারামুলায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বারামুলা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫৭
Share: Save:

জম্মু-কাশ্মীরের অনন্তনাগের সংঘর্ষ এখনও চলছে। তার মধ্যেই শনিবার বারামুলায় জঙ্গিদের সঙ্গে নতুন করে গুলির লড়াই শুরু হয় সেনার। সেনা সূত্রে খবর, তিন জঙ্গি শনিবার ভোরে নিয়ন্ত্রণরেখার কাছে হাতলাঙ্গা নালা দিয়ে উরিতে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু সেই অনুপ্রবেশেরে চেষ্টা ভেস্তে দেয় সেনা।

সেনা সূত্রে খবর, তিন জঙ্গি ওই নালা দিয়ে গোপনে ঢোকার চেষ্টা করছিল। খবর পেয়েই তল্লাশি অভিযানে নামে সেনা এবং পুলিশের যৌথবাহনী। ধরা পড়ে যাওয়ার ভয়ে জঙ্গিরা বাহিনীকে লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। বেশ কিছু ক্ষণ গুলির লড়াই চলে দু’পক্ষের মধ্যে। সেই সংঘর্ষে দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে। তৃতীয় জঙ্গি গুরুতর জখম হয়েছে। দুই জঙ্গির দেহ উদ্ধার হয়েছে। জখম জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রের দাবি। ওই জঙ্গির দেহ উদ্ধার করতে যেতেই নিয়ন্ত্রণরেখার ওপার থেকে পাকবাহিনীর চৌকি থেকে গুলি চালানো হচ্ছে বলে সেনা সূত্রে খবর।

পুলিশ জানিয়েছে, তারা খবর পেয়েছিল বারামুলায় বেশ কয়েক জন জঙ্গি আশ্রয় নিয়েছে। গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়ার পরই হাতলাঙ্গা নালা এবং তার আশপাশের এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে সেনা এবং পুলিশের যৌথবাহিনী। সেই সময় বাহিনী দেখে কয়েক জন জঙ্গি ওই নালায় লুকিয়ে রয়েছে। যৌথবাহিনী তাদের ঘিরে ফেলায় জঙ্গিরা গুলি চালাতে শুরু করে। যদিও এ যাত্রায় জঙ্গিরা পালানোর সুযোগ পায়নি। সেনার গুলিতে নিহত হয়েছে দুই জঙ্গি। কিন্তু তৃতীয় জঙ্গি কোথায়, ওই দলে আরও কোনও জঙ্গি ছিল কি না, তা খতিয়ে দেখতে চিরুনিতল্লাশি শুরু হয়। বেশ কিছু দূরে নিয়ন্ত্রণরেখার কাছে তৃতীয় জঙ্গির দেহ দেখতে পায় সেনা। কিন্তু তার দেহ উদ্ধার সম্ভব হয়নি।

গত বুধবার থেকে অনন্তনাগে শুরু হয়েছে গুলির লড়াই। সেনা এবং জঙ্গিদের এই সংঘর্ষে দুই সেনাকর্তা এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক ডিএসপির মৃত্যু হয়। নিখোঁজ এক জওয়ান। সেই সংঘর্ষ এখনও থামেনি। জঙ্গিদের বাগে আনতে লড়াই চালাচ্ছে সেনা। তার মধ্যেই বারামুলায় হামলার ছক ভেস্তে দিল সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Encounter Baramulla Jammu and Kashmir Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE