Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Gautam Adani

বালেশ্বরের দুর্ঘটনায় বাবা-মা হারানো শিশুদের পাশে আদানি, পড়াশোনার দায়িত্ব নেবে তাঁর সংস্থা

রেলের তরফে আগেই জানানো হয়েছিল, এই ঘটনায় ২৮৮ জন প্রাণ হারিয়েছেন। পরে ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জেনা সংবাদমাধ্যমকে জানান, মৃতের সংখ্যা ২৭৫। এখনও পর্যন্ত ৮৮টি দেহকে শনাক্ত করা গিয়েছে।

Gautam Adani announced his company takes responsibilities of education to children

শিল্পপতি গৌতম আদানি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ২১:০৬
Share: Save:

বালেশ্বরের ট্রেন দুর্ঘটনায় স্বজনহারানো শিশুদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল আদানি শিল্পগোষ্ঠী। রবিবার শিল্পপতি গৌতম আদানি এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে একটি টুইট করেন। টুইটে লেখেন, “ওড়িশার ট্রেন দুর্ঘটনায় আমরা সকলেই শোকাহত। আমরা ঠিক করেছি, এই দুর্ঘটনায় যে সব শিশু বাবা-মাকে হারিয়েছে, তাদের পড়াশোনার দায়িত্ব নেবে আদানি গোষ্ঠী।”

এই প্রসঙ্গে টুইটে আদানি লেখেন, “স্বজনহারাদের শক্তি জোগানোর এবং‌ ছোটদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়ে তোলার জন্য আমাদের সবাইকে দায়িত্ব নিতে হবে।” রেলের তরফে আগেই জানানো হয়েছিল, এই ঘটনায় ২৮৮ জন প্রাণ হারিয়েছেন। পরে ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জেনা সংবাদমাধ্যমকে জানান, মৃতের সংখ্যা ২৭৫। ইতিমধ্যেই ৮৮টি দেহ চিহ্নিত করা গিয়েছে। ১৭০টি দেহ ভুবনেশ্বরের একাধিক মর্গ এবং হাসপাতালে রাখা হয়েছে।

শুক্রবার রাতে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। ট্রেনটি বেলাইন হয়ে পিছন থেকে ধাক্কা মারে বাহানগা বাজার স্টেশনের লুপ লাইনে দাঁড়িয়ে থাকা একটি মালগাড়িকে। একই সঙ্গে বেলাইন হওয়া করমণ্ডলের কয়েকটি কামরা গিয়ে পড়ে পাশের ডাউন লাইনে। ওই লাইন ধরে আসা বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসের সঙ্গে সেটির পাশাপাশি সংঘর্ষ হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Adani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE