Advertisement
২৪ জুন ২০২৪
National News

‘কী কী করব, দায়িত্ব নেওয়ার পর ভাবব’, বললেন জেনারেল রাওয়ত

অন্য দেশ থেকে অস্ত্র ও সরঞ্জাম কেনার প্রক্রিয়াকে আরও সহজ করাই হবে জেনারেল রাওয়তের প্রথম কাজ।

জেনারেল বিপিন রাওয়াত। ছবি- টুইটার থেকে সংগৃহীত।

জেনারেল বিপিন রাওয়াত। ছবি- টুইটার থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ১৩:১৯
Share: Save:

কী কী করবেন, কোন কোন কৌশল নেবেন, তা দায়িত্ব নেওয়ার পর ভেবে দেখবেন। দেশের প্রথম ‘চিফ অফ ডিফেন্স স্টাফ’ হিসাবে দায়িত্ব নেওয়ার প্রাক-মুহূর্তে মঙ্গলবার এ কথা বলেন প্রমোশন পাওয়া সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়ত। তার কিছু ক্ষণের মধ্যেই দেশের নতুন সেনাপ্রধান হিসাবে দায়িত্ব নেন জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রের খবর, অন্য দেশ থেকে অস্ত্র ও সরঞ্জাম কেনার প্রক্রিয়াকে আরও সহজ করাই হবে জেনারেল রাওয়তের প্রথম কাজ।

দিল্লিতে ‘ন্যাশনাল ওয়ার মেমোরিয়াল’-এ গিয়ে নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানানোর পর জেনারেল রাওয়ত এ দিন সাংবাদিকদের বলেন, ‘‘চিফ অফ আর্মি স্টাফের অনেক দায়িত্ব, কর্তব্য থাকে। নতুন সেনাপ্রধানের হাতে সেই সব দায়িত্ব তুলে দিয়ে আমি নতুন দায়িত্ব নেব। সেই দায়িত্ব নেওয়ার পরেই আমি ভাবব, কী কী করব। কোন কোন কলাকৌশল নেব।’’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বাধীনতা দিবসে জানিয়েছিলেন, এ দিনই চিফ অফ ডিফেন্স স্টাফ হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন জেনারেল রাওয়ত। ৬৫ বছর বয়স পর্যন্ত এই পদে থাকার যোগ্যতা থাকবে জেনারেল রাওয়তের।

চিফ অফ ডিফেন্স স্টাফ হিসাবে জেনারেল রাওয়ত দেশের যাবতীয় নিরাপত্তা বিষয়ক ইস্যু নিয়ে সরাসরি যোগাযোগ রাখবেন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে। আর সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর প্রধানরা নিয়মিত ভাবে রিপোর্ট দেবেন দেশের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল রাওয়তকে।

নতুন পদে দায়িত্ব নেওয়ার জন্য জেনারেল রাওয়তকে ইতিমধ্যেই অভিনন্দন জানিয়েছে আমেরিকা ও মলদ্বীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE