Advertisement
০১ মে ২০২৪
Food Poisoning

রেস্তরাঁয় তৈরি মুরগির পদে বিষক্রিয়া, খেয়েই মৃত্যু কিশোরীর!

তামিলনাড়ুর একটি রেস্তরাঁ থেকে আনা আমিষ খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছিল কিশোরী। পরের দিনই তার মৃত্যু হয়। খাদ্যে বিষক্রিয়ার কারণে এই মৃত্যু বলে মনে করা হচ্ছে।

Girl dies of food poisoning after eating chicken dish from restaurant.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৮
Share: Save:

রেস্তরাঁ থেকে সুস্বাদু চিকেনের পদ কিনে এনেছিলেন বাবা। কিশোরী-সহ পরিবারের সকলেই সেই পদ খেয়েছিলেন। পছন্দের মুরগিই কাল হল। খাদ্যে বিষক্রিয়ার কারণে মৃত্যু হল কিশোরীর।

ঘটনাটি তামিলনাড়ুর নামাক্কালের। খাদ্যে বিষক্রিয়ার ফলে সেখানে ১৪ বছরের কিশোরীর মৃত্যু হয়েছে। রেস্তরাঁ থেকে কিনে আনা মুরগির মাংস খেয়েছিল সে। পদের নাম চিকেন শাওয়ারমা। ওই পদ ছাড়া আরও কিছু আমিষ খাবার তার বাবা কিনে এনেছিলেন। খাবার খেয়েই অসুস্থ হয়ে পড়ে কিশোরী। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পুলিশ জানিয়েছে, রবিবার চিকেন খেয়ে অসুস্থ হয়ে পড়ে কিশোরী। চিকিৎসার পর হাসপাতাল থেকে বাড়িতেও ফিরে আসে সে। কিন্তু পরের দিনই মৃত্যু হয় তার। যে রেস্তরাঁ থেকে খাবার কেনা হয়েছিল, পুলিশ সেখানে গিয়ে তল্লাশি চালিয়েছে।

পুলিশ সূত্রে খবর, ওই রেস্তরাঁর খাবার খেয়ে ১৩ জন ডাক্তারি পড়ুয়াও অসুস্থ হয়ে পড়েছেন। হাসপাতালে চিকিৎসা চলছে তাঁদের। খোঁজ নিয়ে দেখা গিয়েছে, প্রত্যেকেই একই রেস্তরাঁ থেকে চিকেনের কোনও না কোনও পদ খেয়েছিলেন।

এর পরেই রেস্তরাঁয় হানা দেয় পুলিশ। তাদের হেঁশেলে গিয়ে তল্লাশি চালানো হয়। খাবারের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ল্যাবরেটরিতে। ওই রেস্তরাঁর তিন কর্মীকে আটকও করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ চলছে। কোথা থেকে চিকেন সংগ্রহ করেন রেস্তরাঁ কর্তৃপক্ষ, কী ভাবে তা রান্না করা হয়, পচা বা বাসি খাবার বিক্রি করা হয়েছিল কি না, খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Food Poisoning Tamil Nadu Restaurant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE