Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Go First

Emergency landing: মলদ্বীপ যাওয়ার পথে মাঝ আকাশে বিপদঘণ্টি, কোয়েম্বত্তূরে জরুরি অবতরণ বিমানের

বিমানটি তামিলনাড়ুর উপর দিয়ে যাওয়ার সময় চালক ওভারহিট অ্যালার্ম শুনতে পান। সঙ্গে সঙ্গে এটিসিতে যোগাযোগ করে জরুরি অবতরণের অনুমতি চান।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
কোয়েম্বাত্তূর শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৮:০৪
Share: Save:

বেঙ্গালুরু থেকে মলদ্বীপ যাওয়ার পথে মাঝ আকাশে ইঞ্জিনে যান্ত্রিক ত্রুটি দেখা গেল গো ফার্স্টের একটি বিমানের। আচমকাই বেজে ওঠে ওভারহিট অ্যালার্ম। তড়িঘড়ি বিমানটি জরুরি অবতরণ করে কোয়েম্বত্তূরে।

বিমানে ৯২ জন যাত্রী ছিলেন। জানা গিয়েছে, চেন্নাই শহরের উপর দিয়ে যাওয়ার সময় পাইলট আচমকাই ওভারহিট অ্যালার্মের আওয়াজ শুনতে পান। ইঞ্জিনে অতিরিক্ত উত্তাপ তৈরি হলে এই ধরনের অ্যালার্ম বেজে ওঠে। দ্রুত বিমানটি জরুরি অবতরণ করে কোয়েম্বত্তূর বিমানবন্দরে। প্রযুক্তিবিদরা পরীক্ষা করে ইঞ্জিনে কোনও সমস্যা দেখতে পাননি বলে জানা গিয়েছে। ওভারহিট অ্যালার্মেই সম্ভবত কোনও সমস্যা হওয়ায় তা কোনও কারণ ছাড়াই বেজে ওঠে। কিছু ক্ষণ পরীক্ষানিরীক্ষার পর বিমানটিকে ওড়ার ছাড়পত্র দেওয়া হয়।

গো ফার্স্টের মুখপাত্র জানিয়েছেন, বেলা ১২টা নাগাদ বিমানচালক অতিরিক্ত উত্তাপ তৈরি হলে যে অ্যালার্ম বাজে, তার আওয়াজ শুনতে পান। তিনি দ্রুত এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করে অবতরণের অনুমতি চান। কোয়েম্বত্তূর বিমানবন্দরে বিমানটিকে জরুরি অবতরণের অনুমতি দেওয়া হয়।

সম্ভাব্য বিপদের আশঙ্কায় রানওয়েতে মজুত ছিল দমকল এবং অ্যাম্বুল্যান্স। তবে সে সবের কোনও প্রয়োজন হয়নি। কিছু ক্ষণ পর বিমানটিকে আবার ওড়ার অনুমতি দেওয়া হয়। মুখপাত্র আরও জানিয়েছেন, জরুরি অবতরণের পর বিমানে তল্লাশি চালানো হয়। তাতে কিছু মেলেনি। আগুন লাগার কোনও প্রমাণও পাওয়া যায়নি। সকল যাত্রীরা সুরক্ষিত আছেন এবং গন্তব্যের উদ্দেশে আবার যাত্রা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.