Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dowry

বিয়েতে বসার আগে পণ চাইলেন বর! গাছে বেঁধে ‘শাস্তি’ দিল কনেপক্ষ

পাত্রীপক্ষের অভিযোগ, বিয়ে শুরু হওয়ার ঠিক আগে বর শুধু পণের দাবিই করেননি, তাঁর বন্ধুরা কনের পরিবারের সঙ্গে দুর্ব্যবহারও করেছে। দু’পক্ষের কথাকাটাকাটি শুরু হওয়ার পরই কনেপক্ষ অমরজিৎকে বন্দি করে ফেলে।

Indian Groom

প্রতীকী চিত্র। ছবি: শাটারস্টক

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১১:৪১
Share: Save:

পাত্রের পণের দাবি শুনে তাকে ‘শাস্তি’ দিল পাত্রীপক্ষ। বিয়ের রাতে মালাবদলের ঠিক আগেই পণ চেয়েছিলেন বর। জানিয়েছিলেন, পণ না পেলে বিয়ে করবেন না তিনি। সে কথা শুনে পাত্রী পক্ষ বিয়ের মণ্ডপ থেকে তুলে এনে একটি গাছের সঙ্গে বেঁধে দেয় বরকে। তাঁকে সেভাবেই বেঁধে রেখে চলতে থাকে বরের বাড়ির সঙ্গে কনের বাড়ির দেনা-পাওনা নিয়ে তর্ক বিতর্ক। শেষে পুলিশ এসে উদ্ধার করে পাত্রকে এবং তাকে গ্রেফতারও করে

উত্তরপ্রদেশের প্রতাপগঢ় জেলার ঘটনা। ধৃত পাত্রের নাম অমরজিৎ বর্মা। পাত্রীপক্ষের অভিযোগ, বিয়ে শুরু হওয়ার ঠিক আগে বর শুধু পণের দাবিই করেননি, তাঁর বন্ধুরা কনের পরিবারের সঙ্গে দুর্ব্যবহারও করেছে। এই নিয়েই দু’পক্ষের কথাকাটাকাটি শুরু হওয়ার পর কনেপক্ষ অমরজিৎকে বন্দি করে গাছে বেঁধে ফেলে।

অভিযুক্ত বর।

অভিযুক্ত বর। ছবি: সংগৃহীত

দেনা-পাওনা নিয়ে দু’পক্ষের বাদানুবাদ চলাকালীন টানা কয়েক ঘণ্টা গাছের সঙ্গেই বাঁধা অবস্থায় ছিলেন বরবেশী অমরজিৎ। পরে খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় স্থানীয় পুলিশ। তারাই অমরজিৎকে উদ্ধার করে নিয়ে যায়। গ্রেফতারও করা হয় তাঁকে।

পুলিশ সূত্রে খবর, দুই পরিবারের মধ্যে এরপর থানাতেই বিয়ের খরচ নিয়ে কথাবার্তা হয়। কনে পক্ষের বিয়ের খরচ আধাআধি ভাগ করে নেওয়ার প্রস্তাবে শেষপর্যন্ত রাজিও হয় বরের পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dowry Groom
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE