Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Gujarat Assembly Election 2022

বাতিল হল ৩৬৩টি মনোনয়ন! মোদী-শাহের রাজ্যে প্রথম দফার ভোটে প্রার্থীর সংখ্যা ৯৯৯

আগামী ১ এবং ৫ ডিসেম্বর দু’দফায় গুজরাতে ভোটগ্রহণ হবে। গণনা হবে ৮ ডিসেম্বর। ১৮২টি আসনের মধ্যে প্রথম দফায় ৮৯টিতে ভোটগ্রহণ হবে ১ ডিসেম্বর।

গুজরাতে প্রথম দফার ভোটের মনোনয়ন পরীক্ষার কাজ শেষ।

গুজরাতে প্রথম দফার ভোটের মনোনয়ন পরীক্ষার কাজ শেষ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৮:২৪
Share: Save:

মনোনয়ন জমা দিয়েছিলেন মোট ১,৩৬২ জন। তার মধ্যে বিভিন্ন ত্রুটির কারণে বাতিল হয়েছে ৩৬৩ জনের নাম। বুধবার নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, গুজরাতে প্রথম দফার ভোটে ৮৯টি আসনে প্রার্থী রয়েছেন মোট ৯৯৯ জন।

Advertisement

আগামী ১ এবং ৫ ডিসেম্বর দু’দফায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্যে ভোটগ্রহণ হবে। গণনা হবে ৮ ডিসেম্বর। ১৮২টি আসনের মধ্যে ৮৯টিতে ভোটগ্রহণ হবে ১ ডিসেম্বর। বাকি ৯৩টিতে ৫ ডিসেম্বর। ৯ থেকে ১৪ নভেম্বর প্রথম দফার জন্য মনোনয়ন পত্র জমার কাজ হয়েছিল। দ্বিতীয় দফার জন্য ১০ নভেম্বর থেকে শুরু হয়েছে মনোনয়ন। চলবে ১৭ নভেম্বর পর্যন্ত। প্রথম দফার ভোটে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন আগামী বৃহস্পতিবার। ফলে প্রার্থীর সংখ্যা আরও কমতে পারে।

আগামী ১ ডিসেম্বর ভোট হবে কচ্ছ, সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাতের জেলাগুলিতে ভোট হবে। এর মধ্যে ২০১৭ সালে সৌরাষ্ট্রের গ্রামীণ কেন্দ্রগুলিতে ভাল ফল করেছিল কংগ্রেস। অন্য দিকে, দক্ষিণ গুজরাতে সুরাত, ভারুচ, নবসারী, বলসাডের মতো জেলার বিধানসভা আসনগুলিতে বিজেপি অধিকাংশ আসনে জিতলেও মহারাষ্ট্র সীমানা ঘেঁষা জনজাতি অধ্যুষিত কেন্দ্রগুলিতে ভাল ফল করেছিল কংগ্রেস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.