Advertisement
১৫ জুন ২০২৪
Gujarat Assembly Election 2022

‘সেতুবন্ধন’ করেনি বিজেপি সরকার, প্রতিবাদে খাঁড়িতে সাঁতার গুজরাতের কংগ্রেস বিধায়কের!

উপকূলবর্তী ওই অঞ্চলে মূলত গরিব, অনগ্রসর কোলি জনগোষ্ঠীর বাস। তাঁদের অধিকাংশই কংগ্রেসের সমর্থক। অভিযোগ, সেতু নির্মাণ করেনি বিজেপির ডাবল ইঞ্জিন সরকার।

বিজেপি সরকার সেতু না বানানোয় সাঁতরে খাঁড়ি পেরোলেন কংগ্রেস বিধায়ক।

বিজেপি সরকার সেতু না বানানোয় সাঁতরে খাঁড়ি পেরোলেন কংগ্রেস বিধায়ক। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৫:৩৫
Share: Save:

আরব সাগর থেকে ঢুকে আসা খাঁড়ির উপর একটি সেতু নির্মাণের দাবি দীর্ঘ দিনের। কিন্তু বার বার গুজরাতের বিজেপির সরকারের কাছে আবেদন জানিয়েও ব্যর্থ হয়েছেন অমরেলী জেলার রাজুলার কংগ্রেস বিধায়ক অম্বরীশ ডের। প্রতিবাদে অনুগামীদের নিয়ে সাঁতরে সেই খাঁড়ি পার হলেন তিনি!

উপকূলবর্তী এলাকা রাজুলার পোর্ট ভিক্টর এবং চাঁচ বন্দরের মধ্যে দিয়ে বয়ে চলা ওই খাঁড়ির উপর ৩৫০ মিটারের একটি সেতু তৈরি হলে প্রায় ২৫ কিলোমিটার পথ বাড়তি ঘুরতে হবে না এলাকার বাসিন্দাদের। অম্বরীশ বলেন, ‘‘একাধিক বার এলাকাবাসীর স্বার্থের কথা ভেবে সেতু তৈরির জন্য রাজ্য ও কেন্দ্র সরকারের বিভিন্ন স্তরে আবেদন জানিয়েছি। বিধানসভা অধিবেশনেও সরব হয়েছি। কিন্তু কোনও সাড়া মেলেনি। তাই বাধ্য হয়ে আজ জলে নেমেছি।’’

সৌরাষ্ট্র অঞ্চলের জনপ্রিয় কংগ্রেস নেতা অম্বরীশের দাবি, উপকূলবর্তী ওই অঞ্চলে মূলত গরিব, অনগ্রসর কোলি জনগোষ্ঠীর বাস। তাঁরা কংগ্রেসেরই সমর্থক। তাই বছরের পর বছর ধরে ক্ষমতায় থেকেও ৫০ কোটি টাকা ব্যয়ে একটি সেতু নির্মাণ করেনি বিজেপির ডাবল ইঞ্জিন সরকার। সেতু নির্মাণের জন্য এক পয়সাও বরাদ্দ করা হয়নি বাজেটে। ১৯৯৭ সাল থেকে বিজেপির দখলে থাকা রাজুলায় ২০১৭-র বিধানসভা ভোটে প্রথম বার জিতেছিলেন অম্বরীশ। এ বারের ভোটেও তাঁকেই প্রার্থী করেছে কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE