Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

আমদাবাদবাসীর কাছে ক্ষমা চান রাউত, ‘মিনি পাকিস্তান’ মন্তব্যে দাবি বিজেপির

দলের মুখপাত্র ভরত পাণ্ড্য একটি বিবৃতি দিয়ে এই দাবি করেছেন।

সংবাদ সংস্থা
আমদাবাদ ০৭ সেপ্টেম্বর ২০২০ ১৩:৪১
সঞ্জয় রাউতকে ক্ষমা চাওয়ার দাবি জানাল বিজেপি। —ফাইল চিত্র

সঞ্জয় রাউতকে ক্ষমা চাওয়ার দাবি জানাল বিজেপি। —ফাইল চিত্র

কঙ্গনা রানাউত বনাম সঞ্জয় রাউত বাগযুদ্ধে সরগরম মহারাষ্ট্র। কঙ্গনা রানাউতকে মুম্বইকে ‘পাকিস্তান অধিকৃত কাশ্মীর’ বলেছিলেন। তার জবাব দিতে গিয়ে কার্যত আমদাবাদকে ‘মিনি পাকিস্তান’ তকমা দিয়েছিলেন সঞ্জয়। শিবসেনা মুখপাত্রের সেই মন্তব্যের তীব্র নিন্দা করে তাঁকে ক্ষমা চাওয়ার দাবি জানাল গুজরাত বিজেপি। দলের মুখপাত্র ভরত পাণ্ড্য একটি বিবৃতি দিয়ে এই দাবি করেছেন।

গত কয়েক দিন ধরে কার্যত প্রকাশ্যেই সঞ্জয় রাউত ও কঙ্গনা রানাউত বক্তব্যের লড়াইয়ে জড়িয়েছেন। বলিউউ অভিনেত্রী টুইটারে লিখেছিলেন, মুম্বই পাক অধিকৃত কাশ্মীরের মতো। তার জবাবে শিবসেনা নেতা পাল্টা বলেন, ‘‘কঙ্গনার সাহস থাকলে আমদাবাদকে মিনি পাকিস্তান বলে দেখান।’’ রাউতের এই মন্তব্যেই চটেছে গুজরাত বিজেপি।

সোমবার একটি প্রেস বিবৃতিতে দিয়ে পাণ্ড্য লিখেছেন, ৫৬২টি প্রিন্সলি স্টেটকে একত্রিত করে ভারতকে শক্তিশালী করেছেন সর্দার (বল্লভভাই পটেল)। তাঁর রাজনৈতিক দক্ষতায় জুনাগড় ও হায়দরাবাদকে অন্তর্ভুক্ত করতে পেরেছেন। সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ করে গুজরাতের নরেন্দ্র মোদী ও অমিত শাহ তাঁর (পটেলের) ঐক্যবদ্ধ কাশ্মীরের স্বপ্ন পূরণ করেছেন। তাই ভারতের অখণ্ডতা ও সার্বভৌমত্বে গুজরাতের অবদান স্মরণ করা উচিত।’’

Advertisement

আরও পড়ুন: ‘আসছি মুম্বই’, শিবসেনা নেতা সঞ্জয়ের চ্যালেঞ্জ ফিরিয়ে হুঙ্কার কঙ্গনার

শিবসেনা নেতার মন্তব্য প্রসঙ্গে পাণ্ড্যর বক্তব্য, ‘‘গুজরাতকে অসম্মান করতেই রাউত আমদাবাদকে টার্গেট করেছেন। গুজরাত, আমদাবাদ ও আমদাবাদবাসীর কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিত।

আরও পড়ুন

Advertisement