Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

‘আসছি মুম্বই’, শিবসেনা নেতা সঞ্জয়ের চ্যালেঞ্জ ফিরিয়ে হুঙ্কার কঙ্গনার

সংবাদ সংস্থা
মুম্বই ০৬ সেপ্টেম্বর ২০২০ ১৮:২১
কঙ্গনা রানাউত ও সঞ্জয় রাউত। ফাইল চিত্র।

কঙ্গনা রানাউত ও সঞ্জয় রাউত। ফাইল চিত্র।

কঙ্গনা রানাউত যদি মহারাষ্ট্রের কাছে ক্ষমা চান, তা হলে তিনিও তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার বিষয়টি ভেবে দেখবেন। এমনই শর্ত রাখলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। সঞ্জয়ের শর্ত প্রসঙ্গে এ দিন পাল্টা কঙ্গনা বলেন, “আমাকে এ ভাবে গালি দিয়ে আপনি গোটা মহিলা সমাজকে অপমান করেছেন। শুধু তাই নয়, যাঁরা মহিলাদের উপর অত্যাচার চালায়, এমন মন্তব্য করে তাঁদের হাত আরও শক্ত করলেন। এই দেশের মেয়েরা আপনাকে মাফ করবে না।”

এর পরই সঞ্জয়কে চ্যালেঞ্জ ছুড়ে তাঁর মন্তব্য, “আপনার তীব্র নিন্দা করছি। আপনি মহারাষ্ট্র নন। আর এটা মনে রাখবেন, আমার বাক্‌স্বাধীনতা আছে। এই দেশে আমার যেখানে খুশি যাওয়ার অধিকার আছে। ৯ সেপ্টেম্বর মুম্বই আসছি।”

মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা এবং মুম্বই পুলিশের নিন্দা করার জন্য কঙ্গনাকে অশ্রাব্য ভাষায় আক্রমণ করার অভিযোগ উঠেছে সঞ্জয়ের বিরুদ্ধে। শুধু তাই নয়, কঙ্গনাকে মুম্বই ঢুকতে না দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। কঙ্গনাকে যে ভাষায় গালাগাল করার অভিযোগ উঠেছে, এ বার তার বিরুদ্ধে সরব হয়েছেন দিয়া মির্জা। সঞ্জয় রাউতের উদ্দেশে তিনি টুইট করে বলেন, “স্যর, কঙ্গনা যা বলেছেন তার বিরোধিতা করার অধিকার আছে আপনার। কিন্তু আপনি যে ভাষা ব্যবহার করেছেন তার জন্য ক্ষমা চাওয়া উচিত।”

Advertisement

আরও পড়ুন: ‘কাউকে ভালবেসে যদি গ্রেফতার হতে হয়, রিয়া সে জন্য প্রস্তুত’

রাউতের মন্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই এ দিন সঞ্জয়ের পাল্টা চ্যালেঞ্জের কথা জানিয়েছে। সঞ্জয় বলেছেন, “কঙ্গনা যদি তাঁর মন্তব্যের জন্য মহারাষ্ট্রের কাছে ক্ষমা চান, তা হলে আমিও ক্ষমা চাওয়ার বিষয়টি নিয়ে ভেবে দেখব।” সঞ্জয় ক্ষোভ উগরে দিয়ে বলেন, “মুম্বইকে তো মিনি পাকিস্তান বলেছেন কঙ্গনা। কিন্তু আমদাবাদকে এই একই কথা বলার সাহস আছে ওঁর। “এটা মহারাষ্ট্রের গরিমার প্রশ্ন। এর সঙ্গে কোনও ভাবেই আপস করব না।” এর পরই হুঁশিয়ারি দিয়ে সঞ্জয় বলেন, “কঙ্গনা যদি তাঁর এই মন্তব্যের জন্য ক্ষমা না চান, তা হলে আমাদের দলের মহিলারাই ওঁর ব্যবস্থা করবেন।”

মুম্বইকে পাক-অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা করে মুম্বইবাসীর একাংশের রোষানলে পড়তে হয়েছে কঙ্গনাকে। সোশ্যাল মিডিয়াতেও তাঁর এই মন্তব্য নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। স্বরা ভাস্কর, দিয়া মির্জার মতো অনেক সেলেবই কঙ্গনার এই মন্তব্যের বিরুদ্ধে সরব হন। সুশান্ত সিংহের মৃত্যু নিয়ে বার বারই সরব হতে দেখা গিয়েছে কঙ্গনাকে। তাঁর ক্ষোভের আঁচ থেকে ছাড় পায়নি বলিউডও। নেপোটিজমের বিরুদ্ধে সরব হয়েছেন। এর আগেও নানা মন্তব্য করে একাধিক বার বিতর্কেও জড়িয়েছেন কঙ্গনা। কিন্তু মুম্বইকে পাক-অধিকৃত কাশ্মীরের সঙ্গে তুলনা তাঁর আগের সব বিতর্ককে যেন ছাপিয়ে গিয়েছে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement