Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Gujarat Wedding Incident

বিয়ের আসরে হৃদ্‌রোগ! কনের দেহ হিমঘরে রেখে বোনের গলায় মালা দিলেন বর

বিয়ের অনুষ্ঠান চলাকালীন কনে হৃদ্‌রোগে আক্রান্ত হন। তাঁর মৃত্যুর পরেও বিয়ে থেমে থাকেনি। পাত্রীর বোনের সঙ্গে বরের বিয়ে দেওয়া হয় ওই দিনই। পাত্রপক্ষকে খালি হাতে ফেরাতে চায়নি পরিবার।

Gujarat bride dies of heart attack during wedding rituals and groom marries her sister on the same day.

বিয়ের আসরে কনের মৃত্যু, তাঁর বোনকে বিয়ে করলেন পাত্র। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গান্ধীনগর শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৫
Share: Save:

বিয়ে চলাকালীন বিয়ের আসরেই আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তরুণীর। কিন্তু বিয়ে তাতে থেমে থাকেনি। কনের বোনের সঙ্গে ওই পাত্রের বিয়ে দিলেন পরিবারের সদস্যেরা। ওই দিনেই এক হল চার হাত।

ঘটনাটি গুজরাতের ভাবনগর এলাকার। মৃতের নাম হেতাল। তাঁর সঙ্গে বিশালের বিয়ের আসর বসেছিল ভগবানেশ্বর মহাদেব মন্দিরে। সকাল থেকে বিয়ের আয়োজনে মেতেছিলেন সকলে। পাত্রীও সেজেগুজে একের পর এক নিয়মকানুন পালন করছিলেন। কিন্তু হঠাৎই তাল কাটে। গানবাজনা, ধুমধামের মাঝে আচমকা মাথা ঘুরে অজ্ঞান হয়ে পড়ে যান তরুণী। বিয়ে সম্পন্ন হওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। চিকিৎসকেরা জানান, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে কনের মৃত্যু হয়েছে।

এই মৃত্যুতে বিয়েবাড়িতে শোকের ছায়া নেমে এসেছিল। কিন্তু বিয়ের অনুষ্ঠান থেমে থাকেনি। কান্নাকাটির মাঝেই কনের বোনকে ছাদনাতলায় তোলেন আত্মীয়স্বজনেরা। অভিযোগ, প্রতিবেশীরা ওই পরিবারকে বুঝিয়েছিলেন, পাত্রপক্ষকে খালি হাতে ফেরাতে নেই। সেই কারণেই কনের বোনকে বিয়ে করতে রাজি করানো হয়।

মৃত তরুণীর দেহ হিমঘরে রেখেই বিয়ে সম্পন্ন হয়। সেই বিয়েতে ধুমধামেরও কোনও খামতি ছিল না। বিয়ে সম্পন্ন হওয়ার পর মৃতের শেষকৃত্য করেন পরিবারের সদস্যেরা।

স্থানীয় প্রশাসনের তরফে এই ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে বর্ণনা করা হয়েছে। প্রতিবেশীদের কথা শুনেই সমাজে দৃষ্টান্ত স্থাপন করতে উদ্যোগী হন কনেপক্ষ। সেই কারণেই বিয়ের দিন কনের মৃত্যুর পরও বিয়ে বাতিল না করে বদলে ফেলা হয় পাত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat Bride Wedding Rituals Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE