Advertisement
১৩ জুন ২০২৪
gujrat

মোরবীর সেতু বিপর্যয়ে বিচারবিভাগীয় তদন্তের দাবি, সুপ্রিম কোর্টে দায়ের জনস্বার্থ মামলা

মোরবীতে সেতু বিপর্যয়ে মৃত ১৪১ জন। আহত অনেকে। মঙ্গলবার মোরবীতে যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। এই আবহে ওই বিপর্যয় নিয়ে শীর্ষ আদালতে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা।

গুজরাতের মোরবীতে সেতু বিপর্যয়ে সুপ্রিম কোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা।

গুজরাতের মোরবীতে সেতু বিপর্যয়ে সুপ্রিম কোর্টে দায়ের হল জনস্বার্থ মামলা। — নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১১:৪৭
Share: Save:

গুজরাতের মোরবীর সেতু বিপর্যয়-কাণ্ড এ বার গড়াল আদালতেও। বিচারবিভাগীয় তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালত সেই মামলা শুনতে রাজি হয়েছে।

মোরবীতে সেতু বিপর্যয়ে মৃত্যু হয়েছে ১৪১ জনের। আহতও হয়েছেন অনেকে। মঙ্গলবার মোরবীতে যাওয়ার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও। এই আবহে ওই বিপর্যয় নিয়ে শীর্ষ আদালতে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। তাতে আবেদন করা হয়েছে ওই বিপর্যয়ের কারণ অনুসন্ধান করতে যেন একটি বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়। ওই তদন্ত কমিটি যেন আদালতের তত্ত্বাবধানে কাজ করে, এমন আবেদনও করা হয়েছে ওই জনস্বার্থ মামলায়। সুপ্রিম কোর্ট ওই মামলাটি গ্রহণ করেছে। তার শুনানি হতে চলেছে আগামী ১৪ নভেম্বর।

মোরবীর ব্রিটিশ আমলের ওই সেতুটি সংস্কার করেছিল ওরেভা নামে একটি সংস্থা। ২৬ অক্টোবর সেই সেতু চালু হওয়ার পাঁচ দিনের মাথায় দুর্ঘটনা ঘটে রবিবার। অভিযোগ, সেতুটির স্বাস্থ্যপরীক্ষা না করেই তা খুলে দেওয়া হয়েছিল। সোমবার সংস্কারকারী সংস্থাটির কয়েক জন কর্মীকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু এই বিরাট বিপর্যয়ের পিছনে আসল রহস্য কী তা জানতেই শীর্ষ আদালতে দায়ের করা হয়েছে ওই জনস্বার্থ মামলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gujrat Gujarat Bridge Collapse bridge collapse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE