Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বডগাম থেকে লড়ব, ঘোষণা জিগ্নেশের, প্রার্থী প্রত্যাহার করল কংগ্রেস

গুজরাতে দলিত বিক্ষোভের সবচেয়ে উজ্জ্বল মুখ হলেন জিগ্নেশ। উনায় দলিত নির্যাতনের ঘটনা সামনে আসার পর থেকে জিগ্নেশের নেতৃত্বে আরও তীব্র হয়েছে দলিত

সংবাদ সংস্থা
গাঁধীনগর ২৭ নভেম্বর ২০১৭ ১৯:১৫
Save
Something isn't right! Please refresh.
উত্তর গুজরাতের বানসকাঁঠা জেলার বডগাম থেকে লড়বেন তিনি। জানিয়ে দিলেন জিগ্নেশ। —ফাইল চিত্র।

উত্তর গুজরাতের বানসকাঁঠা জেলার বডগাম থেকে লড়বেন তিনি। জানিয়ে দিলেন জিগ্নেশ। —ফাইল চিত্র।

Popup Close

ভোটের ময়দানে সরাসরিই নেমে পড়লেন জিগ্নেশ মেবাণী। গুজরাতের দলিত ‘মসিহা’ কংগ্রেসের সঙ্গে প্রকাশ্য জোট গড়বেন, অনুগামীদের জন্য আসন চেয়ে নেবেন, নাকি অন্য কোনও রকমের সমঝোতায় যাবেন, তা স্পষ্ট ছিল না। সোমবার অবস্থান স্পষ্ট করে দিলেন জিগ্নেশ। বানসকাণ্ঠা জেলার বডগাম কেন্দ্র থেকে ভোটে লড়ার কথা ঘোষণা করলেন। সঙ্গে সঙ্গে তৎপর হল কংগ্রেস। বডগামের বিদায়ী বিধায়ক মণিভাই বাঘেলাকে ওই আসন থেকে প্রত্যাহার করে নেওয়া হল। বডগাম কেন্দ্রে জিগ্নেশ মেবাণীকেই সমর্থন করা হবে বলে কংগ্রেসের তরফে জানিয়ে দেওয়া হল।

গুজরাতে দলিত বিক্ষোভের সবচেয়ে উজ্জ্বল মুখ হলেন জিগ্নেশ। উনায় দলিত নির্যাতনের ঘটনা সামনে আসার পর থেকে জিগ্নেশের নেতৃত্বে আরও তীব্র হয়েছে দলিত আন্দোলন। জিগ্নেশদের আন্দোলন মূলত বিজেপি-র বিরুদ্ধে হওয়ায় স্বাভাবিক ভাবেই তাঁকে দলে টানতে উদ্যোগী হয় কংগ্রেস। রাহুল গাঁধীর সঙ্গে তাঁর বৈঠকও হয়। গুজরাতে কংগ্রেস ক্ষমতা দখল করতে পারলে দলিতদের অধিকাংশ দাবিই পূরণ করা হবে— রাহুল গাঁধী এমন প্রতিশ্রুতি দিয়েছেন বলে জিগ্নেশ জানান। কিন্তু কংগ্রেসকে সরাসরি সমর্থন করার কথা জিগ্নেশ ঘোষণা করেননি। তিনি শুধু বিজেপি-কে হারানোর ডাক দেন।

আরও পড়ুন: ‘হ্যাঁ আমি চা বিক্রি করতাম, কিন্তু দেশ বিক্রি করিনি’

Advertisement

কোনও দলে যে তিনি যোগ দেবেন না, তরুণ দলিত নেতা সে কথা আগেই জানিয়েছিলেন। তবে তিনি নিজে ভোটে লড়বেন কি না, তা স্পষ্ট করেননি। সোমবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জিগ্নেশ জানান, গুজরাতের তরুণরা চাইছেন, তিনি ভোটে লড়ুন। তাই তিনি বডগাম বিধানসভা কেন্দ্র থেকে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন: রামমন্দির অক্টোবরেই, হুমকি ভিএইচপি-র

বডগাম থেকে নির্দল হিসেবে তিনি লড়বেন বলে জিগ্নেশ মেবাণী ঘোষণা করতেই ওই আসন থেকে নিজেদের প্রার্থী সরিয়ে নিয়েছে কংগ্রেস। বডগাম আসনটি কংগ্রেসের দখলেই ছিল। বিদায়ী বিধায়ক মণিভাই বাঘেলাকেই এ বারও টিকিট দিয়েছিল কংগ্রেস। কিন্তু জিগ্নেশ ওই আসন থেকে লড়ার কথা ঘোষণা করতেই মণিভাইকে সরিয়ে নিল কংগ্রেস। মণিভাই সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, ‘‘দল আমাকে বলেছে, এ বার বডগাম থেকে না লড়তে। মেবাণী নির্দল হিসেবে লড়বেন, কিন্তু কংগ্রেস তাঁকেই সমর্থন করবে।’’



Tags:
Gujarat Assembly Election 2017 Jignesh Mevani Vadgamজিগ্নেশ মেবাণী
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement