Advertisement
২৫ এপ্রিল ২০২৪
General

General Bipin Rawat: বিপিন রাওয়ত সম্পর্কে ফেসবুকে অবমাননাকর পোস্ট, আমদাবাদে গ্রেফতার এক

ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তাঁর আগের কয়েকটি ফেসবুক পোস্টের জন্য। যেগুলিতে তিনি হিন্দু দেবদেবী ও নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে অবমাননাকর মন্তব্য করেছিলেন।

চপার দুর্ঘটনায় নিহত সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়তকে নিয়ে ফেসবুকে অবমাননাকর মন্তব্য করেছিলেন শিবভাই। -ফাইল ছবি।

চপার দুর্ঘটনায় নিহত সেনা সর্বাধিনায়ক জেনারেল বিপিন রাওয়তকে নিয়ে ফেসবুকে অবমাননাকর মন্তব্য করেছিলেন শিবভাই। -ফাইল ছবি।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৩:৫৩
Share: Save:

চপার দুর্ঘটনায় নিহত সেনা সর্বাধিনায়ক (চিফ অব ডিফেন্স স্টাফ) জেনারেল বিপিন রাওয়তকে নিয়ে ফেসবুকে অবমাননাকর মন্তব্যের অভিযোগে এক ব্যক্তিকে আমদাবাদ পুলিশের সাইবার ক্রাইম শাখা বৃহস্পতিবার গ্রেফতার করেছে। তবে পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে তাঁর আগের কয়েকটি ফেসবুক পোস্টের জন্য। যেগুলিতে তিনি হিন্দু দেবদেবী ও নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে অবমাননাকর মন্তব্য করেছিলেন। চেষ্টা করেছিলেন বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীগুলির মধ্যে বিরোধ বাঁধানোর। তবে জেনারেল রাওয়ত সম্পর্কে অবমাননাকর ফেসবুক পোস্টের সূত্র ধরেই ওই ব্যক্তির আগের পোস্টগুলির খোঁজ পায় পুলিশ।

আমদাবাদ পুলিশের সাইবার ক্রাইম শাখা জানিয়েছে, ধৃতের নাম শিবভাই রাম। বয়স ৪৪ বছর। বাড়ি গুজরাতের অমরেলি জেলার রাজুলা তালুকের ভেরাই গ্রামে। ফেসবুকে নাম—‘শিবভাই আহির’। পুলিশ বৃহস্পতিবার বাড়ি থেকেই গ্রেফতার করে শিবভাইকে।

আমদাবাদ পুলিশের সাইবার ক্রাইম শাখার সহকারি কমিশনার জিতেন্দ্র যাদব জানিয়েছেন, নির্বাচিত জনপ্রতিনিধি ও বিভিন্ন ধর্মীয় গোষ্ঠীগুলির মধ্যে বিরোধ বাঁধানোর চেষ্টার অভিযোগে ধৃত শিবভাইয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ ধারায় মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে হিন্দু দেবদেবীদের সম্পর্কে অবমাননাকর মন্তব্য করায় ওই ব্যক্তির বিরুদ্ধে ২৯৫-এ ধারাতেও দায়ের করা হয়েছে আর একটি মামলা। জেনারেল রাওয়ত সম্পর্কে ফেসবুকে অবমাননাকর পোস্টের সূত্র ধরেই ওই ব্যক্তির আগের পোস্টগুলির কথা পুলিশ জানতে পেরেছে।

আমদাবাদ পুলিশের সাইবার ক্রাইম শাখার সহকারি কমিশনার জানিয়েছেন, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, জনপ্রতিনিধি হওয়ার জন্য বেশ কিছু দিন ধরেই সমাজমাধ্যমে বিতর্কিত পোস্ট করে জনপ্রিয়তা অর্জনের চেষ্টা করছিলেন শিবভাই। ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত শিবভাই তাঁর গ্রামের সহকারী সরপঞ্চ ছিলেন। চাইছিলেন আগামী দিনের সরপঞ্চ হতে। তাই সস্তায় জনপ্রিয়তা কুড়োতেই তিনি ফেসবুকে একের পর এক বিতর্কিত পোস্ট করতে শুরু করেন গত কয়েক মাস ধরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

General Bipin rawat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE