Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Morbi

ঢাক-ঢোল নয় শোভাযাত্রায়, মনোনয়ন পেশের আগে জানিয়ে দিলেন গুজরাতের মন্ত্রী, কেন?

সোমবারই সুরতের মাজুরা কেন্দ্রের প্রার্থী হিসাবে মনোনয়ন পেশ করেন হর্ষ। মনোনয়ন পেশের জন্য রওনা দেওয়ার আগে ছোটখাট একটি জনসভা করেন তিনি। সেখানে যদিও মাইকে ভাষণ দিয়েছেন তিনি।

মোরবিতে সেতু ভেঙে মৃতদের শ্রদ্ধার্ঘ্য জানাতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন বিধায়ক।

মোরবিতে সেতু ভেঙে মৃতদের শ্রদ্ধার্ঘ্য জানাতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন বিধায়ক। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
সুরত শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৬:৫৪
Share: Save:

বিধানসভা নির্বাচনের মনোনয়ন যখন পেশ করতে যাবেন, তখন বাজবে না ঢোল। মাইকে ভাষণও নয়। শুধু ছোটখাটো একটা মিছিল হবে। সোমবার জানিয়ে দিলেন গুজরাতের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাঙ্ঘভি। মোরবিতে সেতু ভেঙে মৃতদের শ্রদ্ধার্ঘ্য জানাতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, সোমবারই সুরতের মাজুরা কেন্দ্রের প্রার্থী হিসাবে মনোনয়ন পেশ করেন হর্ষ। মনোনয়ন পেশের জন্য রওনা দেওয়ার আগে ছোটখাট একটি জনসভা করেন তিনি। সেখানে যদিও মাইকে ভাষণ দিয়েছেন তিনি। নিজের ফেসবুক পেজে তার লাইভও করেছেন।

গুজরাতে ১ এবং ৫ ডিসেম্বর বিধানসভা নির্বাচন। ৮ ডিসেম্বর হিমাচল প্রদেশের সঙ্গে ফলঘ‌োষণা হবে গুজরাতেও।

সংস্কারের জন্য নির্ধারিত সময়ের আগেই খুলে দেওয়া হয়েছিল মোরবির ঝুলন্ত সেতু। তাতে উঠেছিলেন প্রায় ৫০০ জন। যেখানে ব্রিটিশ আমলে তৈরি সেতুটির ধারণক্ষমতা ছিল ১২৫ জনের। গুজরাত সরকারের হিসাব অনুযায়ী, ওই সেতু ভেঙে জলে ডুবে মারা যান অন্তত ১২৫ জন। মৃত্যুর সংখ্যা আদতে অনেক বেশি বলে দাবি বিভিন্ন সূত্রের।

এই নিয়ে মামলা চলছে গুজরাত হাই কোর্টে। কেন নির্ধারিত সময়ের আগে খোলা হল সেতু, রাজ্য সরকারের ছ’টি দফতরের থেকে রিপোর্ট চেয়েছে হাই কোর্ট। সংস্কারের দায়িত্বে ছিল ওরেভা সংস্থার। তার নিচু তলার কর্মীদেরই এখন পর্যন্ত গ্রেফতার করেছে পুলিশ। কেন শীর্ষকর্তাদের গ্রেফতার করা হয়নি, সেই নিয়ে ক্ষোভপ্রকাশ করেছে বিরোধী দলগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Morbi Gujarat BJP BJP MLA Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE