Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gurmeet Ram Rahim Singh

জেলে ফেরত যাওয়ার দু’মাস না কাটতেই আবার প্যারোল মঞ্জুর ডেরা প্রধান রাম রহিমের!

গত বছর ১৪ অক্টোবর গুরমিতকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। হরিয়ানার রোহতক জেলার সুনারিয়া জেলে ফেরত পাঠানো হয় ২৫ নভেম্বর। জেল থেকে বেরিয়েই বিতর্কে জড়িয়ে পড়েছিলেন রাম রহিম।

রহিমের বার বার প্যারোলে বেরিয়ে আসার বিষয়ে সোচ্চার হয়েছে বেশ কয়েকটি সংগঠন।

রহিমের বার বার প্যারোলে বেরিয়ে আসার বিষয়ে সোচ্চার হয়েছে বেশ কয়েকটি সংগঠন। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১০:১৯
Share: Save:

আগের প্যারোল শেষ করে জেলে ফেরার দু’মাস না পেরোতেই আবার মঞ্জুর করা হল ডেরা সাচা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহের প্যারোলের আর্জি। শুক্রবার ডেরা প্রধান এবং স্বঘোষিত আধ্যাত্মিক গুরু গুরমিতের ৪০ দিনের প্যারোলের আর্জি মঞ্জুর করা হয়েছে।

আবার রাম রহিমের প্যারোল মঞ্জুর হওয়ার বিষয়ে সরব হয়েছেন দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। তিনি বলেন, ‘‘আবার ধর্ষক, খুনি রাম রহিমের ৪০ দিনের জন্য প্যারোল মঞ্জুর হয়েছে। নির্লজ্জতার সব সীমা ছাড়িয়ে গিয়েছে। দেশবাসীদের নিজেদের মেয়েদের সুরক্ষার কথা ভাবা উচিত, কারণ খোলা রাস্তায় ধর্ষকরা ঘুরে বেড়াবে।’’ রহিমের বার বার প্যারোলে বেরিয়ে আসার বিষয়ে সোচ্চার হয়েছে বেশ কয়েকটি সংগঠন।

গত বছর ১৪ অক্টোবর গুরমিতকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। হরিয়ানার রোহতক জেলার সুনারিয়া জেলে ফেরত পাঠানো হয় ২৫ নভেম্বর। তবে জেল থেকে বেরিয়েই বিতর্কে জড়িয়ে পড়েছিলেন রাম রহিম। মুক্তি পেয়ে উত্তরপ্রদেশে বারনাওয়া আশ্রমে গিয়েছিলেন ডেরা প্রধান। প্যারোলে থাকাকালীন নিজের মিউজ়িক ভিডিয়োও প্রকাশ করেছিলেন তিনি। সেখানেই থেমে থাকেননি। জেল থেকে বেরিয়ে নিয়মিত অনলাইনে সৎসঙ্গ করার অভিযোগও তাঁর বিরুদ্ধে ওঠে। সেই শিবিরে যোগ দেওয়ার অভিযোগ উঠেছিল বহু বিজেপি নেতার বিরুদ্ধেও।

পাশাপাশি এই অভিযোগও উঠেছিল, হরিয়ানায় উপনির্বাচন এবং হিমাচল প্রদেশে বিধানসভা ভোটের আগে ইচ্ছা করে মুক্তি দেওয়া হয়েছে গুরমিতকে। হরিয়ানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে সিরসা এলাকায় ডেরার প্রচুর সংখ্যক ভক্ত রয়েছে। আর সেই কারণেই ভোটারদের প্রভাবিত করতেই ডেরা প্রধানকে জেল থেকে মুক্তি দেওয়ার অভিযোগ ওঠে। জুন মাসে হরিয়ানার ৪৬টি পুরসভার নির্বাচনের আগেও প্যারোলে মুক্তি পেয়েছিলেন গুরমিত। অনেকের দাবি, সুযোগ পেলেই আবার প্যারোলে বেরিয়ে আসতে পারেন রাম রহিম। ২০২৪-এর লোকসভা নির্বাচনের আগে তাঁকে আবার বেরোতে দেখা যাবে কি না, তা নিয়েও জল্পনা তৈরি হয়েছে।

প্রসঙ্গত, ডেরার ম্যানেজার রঞ্জিত সিংহকে খুন ও সিরসার আশ্রমে দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে ডেরা সাচা সৌদা প্রধানকে দোষী সাব্যস্ত করে ২০ বছর কারাবাসের রায় দিয়েছে আদালত। সেই কারণেই সাজা ভোগ করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gurmeet Ram Rahim Singh Dera Sacha Sauda parole
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE