Advertisement
০২ মে ২০২৪
Elephant Enters Shop

দোকানে ঢুকে বিস্কুট আর মিষ্টি খেল, শুঁড়ে করে খাবার নিয়েও গেল! গুয়াহাটিতে হাতির ‘দাদাগিরি’

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, হাতিটি আমচাং বন্যপ্রাণ সংরক্ষণ কেন্দ্র থেকে লোকালয়ে ঢুকে পড়েছিল। এলাকায় হাতি ঢুকে পড়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়।

Representational Image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গুয়াহাটি শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৬:০৭
Share: Save:

তিনি এলেন, ধীরেসুস্থে দোকানে ঢুকলেন, বেশ কিছু বিস্কুট এবং মিষ্টি খেলেন। আবার যাওয়ার সময় শুঁড়ে করে কিছু খাবারও নিয়ে গেলেন। গজরাজের ‘দাদাগিরি’র সাক্ষী থাকল অসমের গুয়াহাটি।

মঙ্গলবার দুপুরে গুয়াহাটির সাতগাঁও এলাকার একটি খাবারের দোকানে ঢুকে পড়েছিল হাতি। দোকানের সামনে থরে থরে সাজানো ছিল নানা রকমের মিষ্টি এবং বিস্কুট। হাতিকে দোকানে ঢুকতে দেখে ভয়ে সরে যান ক্রেতারা। হাতিটি দোকানে ঢুকে প্রথমে বেশ কিছু মিষ্টি খায়। তার পর বিস্কুট। তার পর শুঁড়ে করে কিছু খাবার তুলে নিয়ে রাস্তা দিয়ে দুলকি চালে হাঁটতে হাঁটতে চলে যায় সেটি।

এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। হাতিটি যখন একের পর এক মিষ্টি মুখে তুলে নিচ্ছিল, তখন দোকানমালিককে দেখা যায়, কাগজে আগুন জ্বালিয়ে হাতিটিতে তাড়ানোর চেষ্টা করছেন। কিন্তু তাতে যেন কোনও ভ্রুক্ষেপই ছিল না হাতিটির। নিজের লক্ষ্য পূরণ করে তবেই সে দোকান ছেড়েছিল।

স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, হাতিটি আমচাং বন্যপ্রাণ সংরক্ষণ কেন্দ্র থেকে লোকালয়ে ঢুকে পড়েছিল। এলাকায় হাতি ঢুকে পড়ায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়। যদিও হাতিটি কারও ক্ষতি করেনি। খাবার খেয়ে আবার সে জঙ্গলেই ফিরে গিয়েছে। ঘটনাস্থল থেকে বন্যপ্রাণ সংরক্ষণ কেন্দ্র ৬ কিলোমিটার দূরে। সেখান থেকেই লোকালয়ে ঢুকে পড়েছিল হাতিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant guwahati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE