Advertisement
০৫ মে ২০২৪
national flag

Har Ghar Tiranga: মোদীর ‘হর ঘর তেরঙা’ প্রচারে ঝড়, ১০ দিনেই বিক্রি এক কোটিরও বেশি জাতীয় পতাকা

মাত্র ১০ দিনের মধ্যেই এক কোটিরও বেশি জাতীয় পতাকা বিক্রি করল ভারতীয় ডাক বিভাগ। অনলাইন ও ডাকঘর জাতীয় থেকে পতাকা বিক্রি করা হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১০:৩০
Share: Save:

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদ্‌যাপন উপলক্ষে ‘হর ঘর তেরঙা’ প্রচারের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মাত্র ১০ দিনের মধ্যেই এক কোটিরও বেশি জাতীয় পতাকা বিক্রি করল ভারতীয় ডাক বিভাগ।অনলাইন ও ১.৫ লক্ষ ডাকঘরের মাধ্যমে এই জাতীয় পতাকা বিক্রি করা হয়েছে।

যোগাযোগ মন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মাত্র ১০ দিনের মধ্যেই এক কোটিরও বেশি জাতীয় পতাকা বিক্রি করেছে ভারতীয় ডাক বিভাগ। ডাক ঘর ও অনলাইন মারফত এই পরিমাণ জাতীয় পতাকা বিক্রি করা হয়েছে।’ ডাক বিভাগ থেকে ২৫ টাকা মূল্যে বিক্রি করা হচ্ছে জাতীয় পতাকা। আগামী ১৫ অগস্ট পর্যন্ত ডাকঘরের মাধ্যমে জাতীয় পতাকা বিক্রি চলবে। মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, ‘অনলাইনে জাতীয় পতাকা কিনলে ডেলিভারি খরচ লাগবে না।

প্রসঙ্গত, রেডিয়োর অনুষ্ঠান ‘মন কি বাত’-এ ‘হর ঘর তেরঙা’ প্রচারের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছিলেন, “আজাদি কি অমৃত মহোৎসব অনুষ্ঠানের আওতায় একটি বিশেষ আন্দোলন হচ্ছে— হর ঘর তেরঙা। এই বিষয়ে আমার একটি পরামর্শ রয়েছে। প্রত্যেকের নেটমাধ্যমের প্রোফাইলে তেরঙা লাগানো হোক। এই আন্দোলনকে আরও এগিয়ে নিয়ে যেতে আমাদের বাড়িতে জাতীয় পতাকা তোলা হোক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

national flag 75th Independence Day national news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE