Advertisement
০৯ মে ২০২৪
Haryana

হরিয়ানায় কোভিড সংক্রান্ত বিধিনিষেধ ১৪ জুন পর্যন্ত বাড়ল, খোলা যাবে মল ও বার

দোকান সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত জোড়-বিজোড় পদ্ধতি মেনে খোলা যেতে পারে। মল খোলা যেতে পারে সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি।

ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ২২:১৮
Share: Save:

রাজ্যে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ ১৪ জুন পর্যন্ত বাড়াল হরিয়ানা সরকার। তবে কোভিড পরিস্থিতির উন্নতি হওয়ায় সরকার মল, রেস্তোরাঁ ও বার খোলার অনুমতি দিয়েছে। নতুন নিয়ম অনুসারে, রাস্তার ধারে থাকা দোকান বাদে অন্য দোকান সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত জোড়-বিজোড় পদ্ধতি মেনে খোলা যেতে পারে। মল খোলা রাখা যেতে পারে সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি। এ ছাড়াও ৫০ শতাংশ উপস্থিতি মেনে রেস্তরাঁ ও বার সকাল ১০টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা রাখা যাবে।

রাজ্য সরকার জানিয়েছে, রাত ১০টা পর্যন্ত হোম ডেলিভারির অনুমতি রয়েছে। ধর্মীয় স্থানগুলি খুলতে পারে। তবে এক সঙ্গে ২১ জনের প্রবেশে নিষেধাজ্ঞা থাকছে। বিয়ে ও সৎকারে ২১ জনের বেশি লোক অংশ নিতে পারবে না। বিয়ের শোভাযাত্রা বন্ধই থাকবে।

বিয়ে ও সৎকার ব্যতীত অন্য সমাবেশে সর্বাধিক ৫০ জন উপস্থিত হতে পারবেন। তবে এ জাতীয় যে কোনও অনুষ্ঠানের জন্য জেলা প্রশাসনের অনুমতি বাধ্যতামূলক। ৫০ শতাংশ উপস্থিতি-সহ বেসরকারি অফিসগুলি আবার খুলতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haryana Coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE