Advertisement
০৫ মে ২০২৪
Jharkhand News

ক্লাসে ছাত্রীদের ওড়না খুলতে বলেন প্রধানশিক্ষক! অন্যথায় মারধরের হুমকি, গ্রেফতার

ঘটনাটি ঝাড়খণ্ডের ডালটনগঞ্জের একটি সরকারি স্কুলের। অভিযোগ, ছাত্রীদের ওড়না খুলে ক্লাস করার নির্দেশ দিয়েছিলেন স্বয়ং প্রধানশিক্ষক। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

পকসো আইনে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত প্রধানশিক্ষককে।

পকসো আইনে গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত প্রধানশিক্ষককে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৭:০৯
Share: Save:

ছাত্রীদের ওড়না খুলে ক্লাসে বসতে বলেন প্রধানশিক্ষক, এমনটাই অভিযোগ ঝাড়খণ্ডের এক স্কুলে। ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে পকসো আইনে গ্রেফতার করা হয়েছে ওই প্রধানশিক্ষককে।

অভিযোগ, ঝাড়খণ্ডের ডালটনগঞ্জের একটি সরকারি স্কুলে ছাত্রীদের ওড়না খুলে ক্লাস করার নির্দেশ দিয়েছিলেন স্বয়ং প্রধানশিক্ষক। ওড়না না খুললে শাস্তির হুমকিও দেওয়া হত। এক বার নয়, বার বার। অভিযুক্তের নাম বিশ্বনাথ রাম। দীর্ঘ দিন ধরে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখার পরেই গ্রেফতার করেছে পুলিশ।

ডালটনগঞ্জের ওই স্কুলটিতে প্রধানশিক্ষকের বিরুদ্ধে মূলত অভিযোগ এনেছে সপ্তম এবং অষ্টম শ্রেণির ছাত্রীরা। তারা জানিয়েছে, ক্লাসে তাদের ওড়না খুলে বসতে বলা হয়। ওড়না না খুললে মারধর করার হুমকিও দেন প্রধানশিক্ষক।

বিষয়টি জানাজানি হওয়ার পর স্থানীয়দের মধ্যে উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। প্রধানশিক্ষকের পদত্যাগ এবং তাঁর গ্রেফতারির দাবি তোলেন অভিভাবক এবং স্থানীয় বাসিন্দারা। আগেও তাঁর বিরুদ্ধে স্কুলের সামনে বিক্ষোভ দেখানো হয়।

একাধিক অভিযোগ পেয়ে স্থানীয় প্রশাসন বিষয়টি খতিয়ে দেখতে একটি দল পাঠায় সংশ্লিষ্ট স্কুলটিতে। সরকারি আধিকারিকদের কাছে প্রধানশিক্ষকের কীর্তি বর্ণনা করে ছাত্রীরা।

তবে কেউ কেউ প্রধান শিক্ষকের পাশেও দাঁড়িয়েছেন। তাঁদের দাবি, স্থানীয় রাজনীতির কারণে প্রধানশিক্ষকের বিরুদ্ধে এমন মনগড়া অভিযোগ আনা হচ্ছে। থানায় তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হলে গ্রেফতার হন অভিযুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jharkhand News headmaster Crime Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE