Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asansol Stampede

কম্বলকাণ্ডে জিতেনের স্ত্রীকে রক্ষাকবচ হাই কোর্টের, তবে তদন্তে পূর্ণ সহযোগিতা করতে হবে

কম্বলকাণ্ডে রক্ষাকবচের ফলে এই মামলায় চৈতালিকে এখনই গ্রেফতার করতে পারবে না পুলিশ। তবে তাঁকে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা যাবে। জিজ্ঞাসাবাদের জন্য ডাকলেই হাজিরা দিতে হবে তাঁকে।

কম্বলকাণ্ডে চৈতালি তিওয়ারিকে এখনই গ্রেফতার করা যাবে না।

কম্বলকাণ্ডে চৈতালি তিওয়ারিকে এখনই গ্রেফতার করা যাবে না। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ও আসানসোল শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৬:১৯
Share: Save:

কম্বলকাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালি তিওয়ারিকে অন্তর্বর্তিকালীন রক্ষাকবচ দিল কলকাতা হাই কোর্ট। রক্ষাকবচের মেয়াদ ৩ সপ্তাহ। তবে আদালত জানিয়েছে, এই ঘটনার তদন্তে চৈতালিকে পূর্ণ সহযোগিতা করতে হবে।

চৈতালিকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে তাঁদের বাড়ি থেকে ২ বার খালি হাতে ফিরতে হয়েছে পুলিশকে। বৃহস্পতিবারও দেখা গিয়েছে, বাড়িতে তালা ঝুলছে। এর মাঝে রক্ষাকবচের দাবিতে আগেই আদালতের দ্বারস্থ হয়েছিলেন জিতেন। সেই মামলায় বৃহস্পতিবার ৩ সপ্তাহের রক্ষাকবচ দিয়েছে হাই কোর্ট। এই সময়ের মধ্যে চাইলে চৈতালি আগাম জামিনের আবেদনও করতে পারবেন।

জিতেন্দ্রের স্ত্রীকে হাজিরার নোটিস দিয়েছে রাজ্য পুলিশ। আদালতে সেই নোটিস খারিজের আবেদন জানানো হয়েছিল। শুনানি চলাকালীন বিচারপতি জয় সেনগুপ্ত প্রশ্ন তোলেন, ‘‘চৈতালির বিরুদ্ধে নোটিস খারিজের মামলা কি আদৌ গ্রহণযোগ্য হওয়া উচিত?’’

কম্বলকাণ্ডে রক্ষাকবচের ফলে এই মামলায় চৈতালিকে এখনই গ্রেফতার করতে পারবে না পুলিশ। তবে তাঁকে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা যাবে। জিজ্ঞাসাবাদের জন্য ডাকলেই হাজিরা দিতে হবে চৈতালিকে, নির্দেশ আদালতের।

বস্তুত, আসানসোলে শুভেন্দু অধিকারীর কম্বল বিতরণী অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যুর ঘটনায় পুরনিগমের ৩ বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারি, গৌরব গুপ্ত এবং অমিত তুলসিয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। সেই অনুযায়ী গত ১৯ ডিসেম্বর জিতেনের ফ্ল্যাটে গিয়ে নোটিস দিয়ে আসে পুলিশ। কিন্তু তার পর থেকে তাঁদের দেখা পাওয়া যাচ্ছিল না। পুলিশ বাড়িতে গেলে তালা ঝুলতে দেখে বার বার। তার পর বৃহস্পতিবার আদালতের রক্ষাকবচ পেলেন জিতেনের স্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE