Advertisement
১৮ জুন ২০২৪
Heavy Rain in Bengaluru

বৃষ্টিতে ভাসছে বেঙ্গালুরু, বিমানবন্দর জলমগ্ন হওয়ায় বিপর্যস্ত পরিষেবা, আরও ভারী বর্ষণের সতর্কতা জারি

বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছে কেম্পেগৌড়া আন্তর্জাতির বিমানবন্দরের একাংশ। টার্মিনাল ২ জলমগ্ন হয়ে পড়ায় এবং ভারী বৃষ্টির জেরে ঘরোয়া এবং আন্তর্জাতিক বিমান পরিষেবা ব্যাহত হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৭:১৬
Share: Save:

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বৃষ্টি শুরু হয়েছে বেঙ্গালুরুতে। রাতভর বৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকেও দফায় দফায় বৃষ্টি হয়। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুক্রবার সকাল পর্যন্ত ভারী বৃষ্টির জেরে বিপর্যস্ত গোটা বেঙ্গালুরু। কোথাও হাঁটুসমান, কোথাও গোড়ালিসমান জলে ডুবে গিয়েছে। তবে বৃষ্টি থেকে যে এখনই রেহাই মিলছে না, তার পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। আরও ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। ফলে পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়েছে কেম্পেগৌড়া আন্তর্জাতির বিমানবন্দরের একাংশ। টার্মিনাল ২ জলমগ্ন হয়ে পড়ায় এবং ভারী বৃষ্টির জেরে ঘরোয়া এবং আন্তর্জাতিক বিমান পরিষেবা ব্যাহত হয়েছে। বিমানবন্দর সূত্রে খবর, ১৩টি ঘরোয়া, ৩টি আন্তর্জাতিক এবং একটি পণ্যবাহী বিমানকে চেন্নাইয়ে ঘুরিয়ে দেওয়া হয়েছে।

ভারী বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ে হাই গ্রাউন্ডস জংশন, বল্লারি রোড, চৌডিহা রোড। সবচেয়ে পরিস্থিতি খারাপ আরআর নগর আর্ক, জয়নগর, ন্রুপাথুঙ্গা রোডের। এই সব জায়গায় ঝোড়ো হাওয়ার কারণে বহু গাছ উপড়ে গিয়েছে। মৌসম ভবন জানিয়েছে, শুক্রবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত শহরে ১৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টির জেরে তাপমাত্রা এক ধাক্কায় গত ২৪ ঘণ্টায় ১১ ডিগ্রি নেমে গিয়েছে।

মৌসম ভবন জানিয়েছে, মধ্য মহারাষ্ট্রের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। সেটি পশ্চিম বিদর্ভ পর্যন্ত বিস্তৃত। তার জেরেই বেঙ্গালুরুতে ভারী বৃষ্টি হচ্ছে। আগামী ১৩ মে পর্যন্ত উত্তর কর্নাটকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। সঙ্গে ঝোড়ো হাওয়াও চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE