Advertisement
১৮ মে ২০২৪
Delhi

Delhi Rain: প্রবল বৃষ্টিতে ভাসছে রাজধানী, বিপদসীমার কাছে বইছে যমুনা

উত্তর দিল্লি পুরসভায় বেশ কিছু অভিযোগ দায়ের হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, জল বার করার কোনও প্রস্তুতি আগে থেকে ছিল না পুরসভার।

জলমগ্ন দিল্লি

জলমগ্ন দিল্লি ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০২১ ১৩:১৭
Share: Save:

প্রবল বৃষ্টিতে জলমগ্ন দিল্লি। রাজধানীর একাধিক এলাকায় জল জমেছে। বৃষ্টির জেরে জল বাড়ছে যমুনা নদীতে। মৌসম ভবন জানিয়েছে, নদীর জল বিপদসীমার কাছে রয়েছে। যে কোনও মুহূর্তে তা বিপদসীমা অতিক্রম করতে পারে।

ইন্ডিয়ান মিটিওরোলজিক্যাল ডিপার্টমেন্ট (আইএমডি) পূর্বাভাসে জানিয়েছে, বৃষ্টি আরও বাড়বে। রবিবার সকাল ৯টায় যমুনার জলস্তর ছিল ২০৫.৩০ মিটার। বিপদসীমা ২০৫.৩৩ মিটার। যমুনার জলে বেশ কিছু এলাকা ডুবে যাওয়ার আশঙ্কা রয়েছে বলেই জানিয়েছেন বিশেষজ্ঞরা।

এই অবস্থায় প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। উত্তর দিল্লি পুরসভায় বেশ কিছু অভিযোগ দায়ের হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, জল বার করার কোনও প্রস্তুতি আগে থেকে ছিল না পুরসভার। তার ফলেই এই সমস্যা।

দিল্লিতে জল জমে বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল ব্যাহত হয়েছে। যদিও দিল্লি প্রশাসনের তরফে জানানো হয়েছে, জল বার করার কাজ শুরু হয়েছে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। মৌসম ভবনের তরফে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির মধ্যে রাজধানীর বাসিন্দাদের যতটা সম্ভব বাড়ির বাইরে বার না হওয়ার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi water logging Rain fall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE