Advertisement
০৩ মার্চ ২০২৪
Tamilnadu Rain

বৃষ্টিতে ভাসছে তামিলনাড়ু, ভারী বর্ষণের জেরে রাজ্যের পাঁচ জেলায় বন্ধ করা হল স্কুল

মৌসম ভবন সূত্রে খবর, দক্ষিণ-পূর্ব মৌসুমি বায়ু অতি সক্রিয় হওয়ার কারণে দক্ষিণের এই দুই রাজ্যে ভারী বৃষ্টি হচ্ছে।

প্রবল বৃষ্টি তামিলনাড়ুতে। ছবি: সংগৃহীত।

প্রবল বৃষ্টি তামিলনাড়ুতে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১২:১৫
Share: Save:

উত্তর ভারতের রাজ্যগুলি যখন দূষণে জেরবার, দক্ষিণ ভারতেই দুই রাজ্যে ধরা পড়ল অন্য ছবি। উত্তর-পূর্ব মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় প্রবল বৃষ্টিতে ভাসছে তামিলনাড়ু এবং কেরল।

মৌসম ভবন সূত্রে খবর, দক্ষিণ-পূর্ব মৌসুমি বায়ু অতি সক্রিয় হওয়ার কারণে দক্ষিণের এই দুই রাজ্যে ভারী বৃষ্টি হচ্ছে। তবে বৃহস্পতিবার ভারী বৃষ্টি সতর্কতা জারি করা হয়েছে তামিলনাড়ুর কোয়েম্বত্তূর, তিরুপুর, থেনি, দিনিদিগুল এবং নীলগিরিতে। আগাম সতর্কতা হিসাবে এই পাঁচ জেলায় বৃহস্পতিবার স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।

ভারী বৃষ্টির জেরে ধস নেমেছে নীলগিরি জেলার পাহাড়ি এলাকায়। কোটিগিরি-মেট্টুপালায়ম রোডে বড়সড় ধস নামায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। গাড়িগুলিকে ঘুরপথে পাঠানো হচ্ছে। নীলগিরি মাউন্টেন রেলওয়ে শাখায় ট্রেন চলাচলে প্রভাব পড়েছে। রেল সূত্রে খবর, দু’টি ট্রেন বাতিল করা হয়েছে। ভারী বৃষ্টির জেরে কাল্লার এবং আদেরলির মাঝে রেললাইন ভেসে যাওয়ায় ট্রেন চলাচল সাময়িক ভাবে স্থগিত করা হয়েছে।

গত কয়েক দিন ধরেই তামিলনাড়ুর বিভিন্ন প্রান্তে বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার সেই বৃষ্টির তেজ আরও বেড়েছে। মাদুরাই শহর জলমগ্ন হয়ে পড়েছে। এ ছাড়াও কারুর, পশুপতিপালায়ম এবং তারাভালাগার মতো বেশ কিছু জায়গাও জলে ভাসছে। কেরলের উপকূল অঞ্চলে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। বুধবার কান্নুরে ৭০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মৌসম ভবন জানিয়েছে, আগামী দু’দিন কেরলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE