Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ramnath kovind

রাষ্ট্রপতি আসছেন, রাস্তা বন্ধ, হাসপাতালের পথেই মহিলার মৃত্যু কানপুরে, শুরু তদন্ত

কানপুরের পুলিশ প্রধান অসীম অরুণ জানিয়েছেন, এই ঘটনায় কর্তব্যে অবহেলার জন্য একজন সাব ইন্সপেক্টর ও তিন জন কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

তদন্তের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতিও

তদন্তের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতিও ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ১৮:২৫
Share: Save:

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আসায় বন্ধ ছিল রাস্তা। সেই পথেই হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল এক অসুস্থ মহিলাকে। কিন্তু সময়ে হাসপাতালে নিয়ে যেতে না পারায় মৃত্যু হয়েছে মহিলার। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরে। এই ঘটনায় মহিলার পরিবারের কাছে ক্ষমা চাইল উত্তরপ্রদেশ পুলিশ।

তিন দিনের উত্তরপ্রদেশ সফরে গিয়েছেন রাষ্ট্রপতি। এই সফরে নিজের গ্রামেও যাওয়ার কথা তাঁর। শুক্রবার রাতে ট্রেনে করে কানপুরে পৌঁছন তিনি। সেখান থেকে সড়ক পথে নিজের গন্তব্যে যান তিনি।

এ দিকে শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বন্দনা মিশ্র নামের ৫০ বছরের এক মহিলা। তিনি কানপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ইন্ডাস্ট্রিজের মহিলা শাখার প্রধান। অসুস্থ বন্দনাকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তায় যানজটে আটকে পড়ে তাঁর পরিবার। কারণ ঠিক সেই সময়ে সেখান দিয়েই রাষ্ট্রপতির কনভয় যাচ্ছিল। বেশ কিছুক্ষণ পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে বন্দনাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এই ঘটনার কথা সামনে আসার পরেই পুলিশের সমালোচনা শুরু হয়। চাপের মধ্যে ক্ষমা প্রকাশ করে উত্তরপ্রদেশ পুলিশ। কানপুরের পুলিশ প্রধান অসীম অরুণ টুইটে লেখেন, ‘কানপুর পুলিশ বন্দনার মৃত্যুতে গভীর ভাবে শোকাহত। ভবিষ্যতের জন্য এটা আমাদের বড় শিক্ষা। আমরা প্রতিশ্রুতি দিচ্ছি ভবিষ্যতে এই ধরনের কোনও ঘটনার ফলে যাতে রোগীদের কোনও সমস্যা না হয় সে দিকে নজর দেব।’ আর একটি টুইটে তিনি লেখেন, ‘রাষ্ট্রপতি এই ঘটনা শুনে পুলিশ কমিশনার ও জেলাশাসককে ঘটনার তদন্ত করতে বলেছেন। তিনি পুলিশকে জানিয়েছেন, পরিবারের কাছে তাঁর শোকবার্তা পৌঁছে দিতে।’

পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। কর্তব্যে অবহেলার জন্য একজন সাব ইন্সপেক্টর ও তিন জন কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

woman Died Ramnath kovind
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE