Advertisement
১৬ জুন ২০২৪
Kedarnath Yatra

পুণ্যার্থীদের নিয়ে নামতে গিয়ে কয়েক চক্কর খেয়ে মাটিতে পড়ল কপ্টার! কেদারনাথে ভয়ঙ্কর দৃশ্য

রুদ্রপ্রয়াগের জেলাশাসক সৌরভ গাহারওয়ার জানিয়েছেন, শুক্রবার সকালে উত্তরাখণ্ডের সিরসি হেলিপ্যাড থেকে ছয় পুণ্যার্থীকে নিয়ে কেদারনাথে গিয়েছিল হেলিকপ্টারটি।

দুর্ঘটনাগ্রস্ত সেই হেলিকপ্টার। ছবি: এক্স।

দুর্ঘটনাগ্রস্ত সেই হেলিকপ্টার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৩:২৬
Share: Save:

পুণ্যার্থীদের নিয়ে হেলিপ্যাড ছেড়ে উড়েছিল হেলিকপ্টার। কিন্তু কেদারনাথে নামার মুহূর্তেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পাইলট। হেলিকপ্টারটি কয়েক চক্কর খেতে খেতে হেলিপ্যাড থেকে ১০০ মিটার দূরে মাটিতে পড়ে। সেই ঘটনার শিউরে ওঠা একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

রুদ্রপ্রয়াগের জেলাশাসক সৌরভ গাহারওয়ার জানিয়েছেন, শুক্রবার সকালে উত্তরাখণ্ডের সিরসি হেলিপ্যাড থেকে ছয় পুণ্যার্থীকে নিয়ে কেদারনাথে গিয়েছিল হেলিকপ্টারটি। সেখানে হেলিপ্যাডে নামার আগের মুহূর্তে হেলিকপ্টারটিতে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। তার জেরেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পাইলট। ফলে পুণ্যার্থীদের নিয়ে হেলিকপ্টারটি চক্কর খেতে শুরু করে। বেশ কয়েক বার চক্কর খেয়ে সেটি মাটিতে পড়ে। জেলাশাসক জানিয়েছেন, পাইলটের তৎপরতায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে হেলিকপ্টারটি। যদিও এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে কেদারনাথে।

জানা গিয়েছে, শুক্রবার সকাল ৭টা নাগাদ সিরসি থেকে ছয় পুণ্যার্থীকে নিয়ে উড়েছিল হেলিকপ্টারটি। পিছনের দিকের রোটরে সমস্যা দেখা দেওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পাইলট। তবে পাইলটের তৎপরতায় পুণ্যার্থীরা প্রাণে বেঁচে গিয়েছেন। কী ভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে প্রশাসন সূত্রে খবর।

এই ঘটনাই ২০২২ সালের দুর্ঘটনার স্মৃতিকে উস্কে দিয়েছে। কেদারনাথ যাত্রায় গিয়ে হেলিকপ্টার ভেঙে মৃত্যু হয় পাইলট-সহ সাত পুণ্যার্থীর। উত্তরাখণ্ডের ফাটা হেলিপ্যাড থেকে পুণ্যার্থীদের নিয়ে উড়েছিল হেলিকপ্টারটি। খারাপ আবহাওয়ার কারণে গারু চটির কাছে দুর্গম পাহাড়ি এলাকায় ভেঙে পড়েছিল সেটি।

উত্তরাখণ্ডে এখন চারধাম যাত্রা চলছে। ১০ মে থেকে কেদারনাথ, যমুনোত্রী, গঙ্গোত্রী ধামের দরজা পুণ্যার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে। ১২ মে খোলা হয় বদ্রীনাথের দরজা। চারধাম যাত্রার শুরু থেকেই বিপুল সংখ্যক পুণ্যার্থী হাজির হয়েছেন সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Helicopter Kedarnath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE