Advertisement
০১ মে ২০২৪
NCB Raid

৪০ কেজি হেরোইন উদ্ধারের সূত্র ধরে আড়াই কেজি সোনা, বিদেশি মুদ্রা বাজেয়াপ্ত পঞ্জাবে

শুক্রবার গত বছরের হেরোইন উদ্ধার মামলার অন্যতম অভিযুক্ত সানি বর্মাকে গ্রেফতার করেছে চণ্ডীগড়ের এনসিবি। তাঁকে জেরা করেই পঞ্জাবের দুই জেলায় তল্লাশি অভিযানে নামে এনসিবি।

image of gold and euro

পঞ্জাবে অভিযানে নেমে সোনা এবং বিদেশি মুদ্রা উদ্ধার করেছে পুলিশ। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১২:৫৭
Share: Save:

গত বছর পঞ্জাবের লুধিয়ানায় তল্লাশি চালিয়ে ৪০ কেজি হেরোইন উদ্ধার হয়েছিল। সেই সূত্র ধরেই শনিবার পঞ্জাবের লুধিয়ানা এবং জালন্ধরে তল্লাশি চালিয়ে আড়াই কেজি সোনা এবং ৭৯ হাজার ইউরো উদ্ধার করল পঞ্জাব পুলিশ এবং নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

শুক্রবার গত বছরের হেরোইন উদ্ধার মামলার অন্যতম অভিযুক্ত সানি বর্মাকে গ্রেফতার করেছে চণ্ডীগড়ের এনসিবি। তাঁকে জেরা করেই পঞ্জাবের দুই জেলায় তল্লাশি অভিযানে নামে এনসিবি, পঞ্জাব পুলিশের মাদক-বিরোধী বিশেষ টাস্ক ফোর্স (এসটিএফ), কাউন্টার ইন্টেলিজেন্স উইং (সিআই)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আন্তর্জাতিক মাদক চক্রের সঙ্গে টাকা লেনদেনের ক্ষেত্রে বড় ভূমিকা ছিল সানির। এই মাদক চক্রের মূল পাণ্ডা অক্ষয় ছাবরার অন্যতম সহযোগী এবং আত্মীয় হলেন সানি। গত বছর অক্ষয়কে গ্রেফতার করা হয়।

এখন পর্যন্ত হেরোইন পাচার মামলায় ১৮ জনকে গ্রেফতার করেছে এনসিবি। শনিবার তল্লাশি অভিযানে নেমে ৭৯ হাজার ইউরোও উদ্ধার করেছে এনসিবি। পাশাপাশি আড়াই কেজি সোনাও উদ্ধার হয়েছে। এক আধিকারিকের তরফে জানানো হয়েছে, চণ্ডীগড় এনসিবি, পঞ্জাব পুলিশের এসটিএফ, সিআই যৌথ অভিযানে নেমে সফল হয়েছে। মাদক উদ্ধারের ক্ষেত্রে উল্লেখযোগ্য ধাপ পেরিয়েছে। এই ঘটনায় তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raid Punjab Police NCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE