Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Puducherry

COVID Vaccine: বাড়ছে করোনা তবুও টিকা নেবেন না! ভয়ে কী করলেন ব্যক্তি, দেখুন ভিডিয়ো

পুদুচেরি সরকার ১০০ শতাংশ টিকাকরণের লক্ষ্যপূরণের জন্য স্বাস্থ্যকর্মীদের বাড়ি বাড়ি পাঠাতে শুরু করেছে।

টিকার ভয়ে গাছে উঠেছেন ব্যক্তি।

টিকার ভয়ে গাছে উঠেছেন ব্যক্তি।

সংবাদ সংস্থা
পুদুচেরি শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ০৮:০৭
Share: Save:

দেশজুড়ে ফের বাড়ছে করোনা সংক্রমণ। স্বাস্থ্যকর্মী ও সরকার পরিস্থিতি আয়ত্তে রাখার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। কিন্তু এক শ্রেণির মানুষ কিছুতেই টিকা নিতে চাইছেন না। সে রকমই একটি ঘটনা ঘটেছে পুদুচেরির কনেরিকুপ্পম গ্রামে। টিকা নেওয়ার ভয়ে গাছে উঠে বসে থাকলেন এক মধ্যবয়স্ক ব্যক্তি।

পুদুচেরি সরকার ১০০ শতাংশ টিকাকরণের লক্ষ্যপূরণের জন্য স্বাস্থ্যকর্মীদের বাড়ি বাড়ি পাঠাতে শুরু করেছে। এই পদক্ষেপের উদ্দেশ্য, যত দ্রুত সম্ভব ইচ্ছুক-অনিচ্ছুক সকল ব্যক্তিকে টিকাকরণের আওতায় নিয়ে আসা। স্বাস্থ্যকর্মীরা যখন কনেরিকুপ্পম গ্রামে টিকাকরণের জন্য বাড়ি বাড়ি ঘুরছেন, তখন তাঁরা দেখেন টিকা নেওয়ার ভয়ে এক ব্যক্তি তাঁর নিজের বাড়ির কাছে একটি গাছে উঠে বসে রয়েছেন। স্বাস্থ্যকর্মী এবং পথচলতি অনেকে তাঁকে হাজার বার বুঝিয়ে টিকা নিতে অনুরোধ করা সত্ত্বেও তিনি নীচে নেমে আসেননি। উল্টে তাঁকে বলতে শোনা যায় যে, স্বাস্থ্যকর্মীরা তাঁকে টিকা দিতে পারবে না, কারণ তিনি গাছ থেকে নীচে নামবে না। শেষমেশ স্বাস্থ্যকর্মীদের হাতে আর কোনও উপায় না থাকায় তাঁরা সেখান থেকে চলে যান। ওই ব্যক্তির কাণ্ডকারখানা ভাইরাল হয়েছে টুইটারে। অনেকে ওই ব্যক্তির আচরণের সমালোচনাও করেছেন।

কয়েক দিন আগেই শোনা গিয়েছিল টিকা নিতে অনিচ্ছুক ইতালির এক চিকিৎসক টাকা খরচ করে নকল হাত বানিয়েছিলেন সেই হাতে টিকা নেবেন বলে। সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছিল টিকা নিতে অনিচ্ছুক এক মহিলা টিকা দিতে আসা স্বাস্থ্যকর্মীকে তাড়া করছেন। সিরামের অধিকর্তা আদর পুনাওয়ালাও একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘টিকা নিতে অনীহা দেশে করোনা মোকাবিলায় অন্যতম বাধা।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Puducherry Coronavirus in India Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE