Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Hijab Row

Hijab Row: হিজাব নিয়ে ছাড় নেই, বললেন মন্ত্রী

হিজাব মামলায় রায়দানকারী বিচারপতিকে খুনের হুমকির অভিযোগে তামিলনাড়ুতে গ্রেফতার করা হয়েছিল জামাল মহম্মদ উসমানিকে। আজ তাকে বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়।  এর আগে বিচারপতিকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে মূল অভিযুক্ত কোভাই রহমতুল্লাকে গ্রেফতার করেছিল পুলিশ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ মার্চ ২০২২ ০৭:১২
Share: Save:

রাজ্যে বোর্ড পরীক্ষার সময়ও হিজাব পরা যাবে না বলে জানিয়ে দিলেন কর্নাটকের স্কুলশিক্ষা মন্ত্রী বি সি নাগেশ। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, যারা হিজাব পরতে চায়, তাদের জন্য নিয়মের কোনও ব্যতিক্রম করা যাবে না। হাই কোর্টের নির্দেশ মেনে হিজাব নিষিদ্ধই থাকবে। হিজাব-মামলার রায়দানের জন্য কর্নাটক হাই কোর্টের বিচারপতিকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে দ্বিতীয় ব্যক্তিকে তামিলনাড়ু থেকে আজ বেঙ্গালুরু নিয়ে এসেছে পুলিশ।

শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব নিষিদ্ধ করা নিয়ে বিতর্ক সত্ত্বেও নিজেদের অবস্থানে অনড় কর্নাটকের বিজেপি সরকার। হিজাব নিষিদ্ধের সিদ্ধান্তের পরে অনেক ছাত্রীই রাজ্যের বোর্ড পরীক্ষায় বসেননি। সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছিল অনেক মুসলিম সংগঠনও। কিন্তু এখনও তারা অবস্থান বদল করছে। অনেকেই চাইছেন, তাঁদের মেয়েরা বোর্ডের পরীক্ষা দিক। এ নিয়ে স্কুলশিক্ষা মন্ত্রী নাগেশের বক্তব্য, ‘‘হিজাব নিয়ে ছাড় দেওয়ার কোনও প্রশ্নই নেই। সকলকে হাই কোর্টের সিদ্ধান্ত মেনে চলতে হবে। পরীক্ষার্থীরা তাদের ভুল বুঝতে পারলে, বোর্ড পরীক্ষার দু’মাস পরে সমতুল্য পরীক্ষা নেওয়া হবে। কিন্তু হিজাব পরে কেউ পরীক্ষা দিতে পারবে না।’’

হিজাব মামলায় রায়দানকারী বিচারপতিকে খুনের হুমকির অভিযোগে তামিলনাড়ুতে গ্রেফতার করা হয়েছিল জামাল মহম্মদ উসমানিকে। আজ তাকে বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়। এর আগে বিচারপতিকে খুনের হুমকি দেওয়ার অভিযোগে মূল অভিযুক্ত কোভাই রহমতুল্লাকে গ্রেফতার করেছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hijab Row Karnataka Government
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE