Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Amit Shah

Amit Shah: কাশ্মীর নিয়ে বিশেষ বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

সূত্রের মতে, উপত্যকায় সন্ত্রাসবাদীদের চিহ্নিতকরণের প্রশ্নে আরও বেশি করে হিউম্যান ইনটেলিজেন্স ব্যবহার করার উপরে জোর দেওয়া হয়েছে বৈঠকে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২২ ০৮:৩৬
Share: Save:

আগের চেয়ে উপত্যকায় অনেকটাই কমেছে হিন্দু-শিখেদের বেছে বেছে হত্যা করার ঘটনা। বিষয়টি কী ভাবে একেবারেই বন্ধ করা যায়, তা নিশ্চিত করতে জোর দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আজ জম্মু-কাশ্মীরের উপরাজ্যপাল মনোজ সিন্‌হা, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, কেন্দ্রীয় বাহিনীর প্রধান ও কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর কর্তাদের সঙ্গে বৈঠকে বসে জম্মু-কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন অমিত শাহ। সূত্রের মতে, উপত্যকায় সন্ত্রাসবাদীদের চিহ্নিতকরণের প্রশ্নে আরও বেশি করে হিউম্যান ইনটেলিজেন্স ব্যবহার করার উপরে জোর দেওয়া হয়েছে বৈঠকে। সামনেই শীতের মরসুম। তা শুরু হওয়ার আগে ফি বছরের মতো এ বারও জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা পাকিস্তান শুরু করেছে বলে বৈঠকে জানানো হয়। অনুপ্রবেশ রোখার প্রশ্নে কোনও ধরনের গাফিলতি যাতে না হয়, সে দিকে বিশেষ ভাবে নজর দেওয়ায় জোর দিয়েছেন শাহ। পাক অধিকৃত কাশ্মীরের জঙ্গি লঞ্চ প্যাডগুলির গতিবিধির উপরে আলাদা করে লক্ষ্য রাখতে বলা হয়েছে। এ ছাড়া, আগামী ছয় মাসের মধ্যে জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন করার কথা ভাবছে কেন্দ্র। তার আগে উপত্যকা যাতে একেবারে নিশ্ছিদ্র নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা সম্ভব হয়, সে দিকেও নজর দিতে বলা হয়েছে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah kashmir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE