Advertisement
০২ মে ২০২৪
Bulldozer

বুলডোজ়ার গুঁড়িয়ে দিল দুই ব্যবসায়ীর বাড়ি, নিষিদ্ধ চিনা মাঞ্জা বিক্রির অভিযোগ

উজ্জয়িনীতে এই চিনা মাঞ্জা বিক্রি নিষিদ্ধ। অভিযোগ, তার পরেও সরকারি নির্দেশ অমান্য করে চিনা মাঞ্জা বিক্রি করছিলেন ওই দুই ব্যবসায়ী।

মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে দুই ব্যবসায়ীর বাড়ি বুলডোজ়ার দিয়ে ভেঙে দিল রাজ্য সরকার।

মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে দুই ব্যবসায়ীর বাড়ি বুলডোজ়ার দিয়ে ভেঙে দিল রাজ্য সরকার। ছবি: প্রতীকী

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৯:৩৩
Share: Save:

কাচের গুঁড়ো মেশানো চিনা মাঞ্জা (ঘুড়ির সুতো) বিক্রি করছিলেন! এই অভিযোগে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে দুই ব্যবসায়ীর বাড়ি বুলডোজ়ার দিয়ে ভেঙে দিল রাজ্য সরকার। অভিযোগ, ওই দুই ব্যবসায়ীদের বিক্রি করা মাঞ্জার কারণে প্রাণ গিয়েছে এক জনের। আহত হয়েছেন বহু জন।

কাচের গুঁড়ো মেশানো ঘুড়ির সুতো অনেক বেশি পোক্ত হয়। তবে এই সুতো শরীরে লাগলে কেটে যায়। মৃত্যু পর্যন্ত হতে পারে। উজ্জয়িনীতে এই চিনা মাঞ্জা বিক্রি নিষিদ্ধ। অভিযোগ, তার পরেও সরকারি নির্দেশ অমান্য করে চিনা মাঞ্জা বিক্রি করছিলেন ওই দুই ব্যবসায়ী। এই মর্মে ২জনের বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছে।

অভিযুক্তদের নাম ইকবাল খান, হিতেশ ভিমওয়ানি। পুলিশ জানিয়েছে, তল্লাশি চালিয়ে ইকবালের বাড়ি থেকে ৩৪০টি লাটাই চিনা মাঞ্জা মিলেছে। হিতেশের বাড়ি থেকে চিনা মাঞ্জার ৪৬টি লাটাই উদ্ধার হয়েছে। জেলা আধিকারিকরা জানিয়েছেন, গান্ধীনগরে ইকবালের বাড়ি এবং শ্রীরামনগরে হিতেশের বাড়ি বেআইনি ভাবে তৈরি করা হয়েছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার গলায় চিনা মাঞ্জা লেগে গুরুতর আহত হন মইনুদ্দিন। উজ্জয়িনীর হরি ফাটক সেতুর কাছে এই দুর্ঘটনা হয়। সম্প্রতি ছ’বছরের একটি শিশুও চিনা মাঞ্জায় আহত হয়। গত বছর জানুয়ারি মাসে নেহা অঞ্জনা নামে ২০ বছরের এক তরুণীর মৃত্যু হয়েছিল। চিনা মাঞ্জায় তাঁর গলা কেটে গিয়েছিল। এর পরেই শিবরাজ সিংহ চৌহান সমস্ত জেলা প্রশাসনকে কড়া নির্দেশ দেয়। চিনা মাঞ্জা বিক্রি রুখতে তাদের কড়া পদক্ষেপ করতে বলে। তার পরেই উজ্জয়িনীতে চিনা মাঞ্জা নিষিদ্ধ হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bulldozer Madhya Pradesh kite China Manja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE