Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Manish Sisodia

ডাল-রুটিতে নৈশভোজ! তিহাড় জেলে প্রথম রাত কেমন কাটল দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর?

আবগারি দুর্নীতি মামলায় গত ২৬ ফেব্রুয়ারি সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। তার পর ৭ দিন সিবিআই হেফাজতে ছিলেন তিনি। সোমবার সিসৌদিয়াকে আদালতে তোলা হলে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়।

Manish Sisodia

তিহাড়ের ১ নম্বর জেলের ৯ নম্বর ওয়ার্ডে রয়েছেন মণীশ সিসৌদিয়া। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১২:৩২
Share: Save:

আবগারি দুর্নীতি মামলায় সোমবার তাঁকে ২০ মার্চ পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়েছে আদালত। সোমবার থেকেই তাই দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার ঠিকানা তিহাড় জেলের ১০ বাই ১৫ বর্গফুটের সিঙ্গল সেল।

আবগারি দুর্নীতি মামলায় গত ২৬ ফেব্রুয়ারি সিসৌদিয়াকে গ্রেফতার করে সিবিআই। তার পর ৭ দিন সিবিআই হেফাজতে ছিলেন তিনি। সোমবার সিসৌদিয়াকে রাউজ় অ্যাভিনিউ আদালতে তোলা হলে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর আবেদন জানায় সিবিআই। সেই আবেদনে সাড়া দিয়ে সিসৌদিয়াকে বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেয় আদালত। তার পর থেকেই দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রীর ঠিকানা তিহাড়ের ১ নম্বর জেল।

তিহাড়ের এই ১ নম্বর জেল সবচেয়ে পুরনো। সিসৌদিয়াকে যে সেলে রাখা হয়েছে, সেখানে তিনি একাই থাকবেন। অন্য কোনও আসামি বা অপরাধীকে ওই সেলে থাকার অনুমতি দেওয়া হয়নি। তাঁকে ন’নম্বর ওয়ার্ডে রাখা হয়েছে। দিল্লির উপমুখ্যমন্ত্রীকে যেখানে রাখা হয়েছে, সেই ১ নম্বর জেলেই রয়েছেন কুখ্যাত গ্যাংস্টার সুনীল মান ওরফে টিল্লু। তিনি কুখ্যাত টিল্লু গ্যাংয়ের মাথা। এ ছাড়াও রয়েছেন গ্যাংস্টার নাসির, যোগেশ ওরফে টুন্ডা। কুখ্যাত গোগি গ্যাংয়ের শার্পশুটার এই টুন্ডা।

সোমবার বিকেলে সিসৌদিয়াকে তিহাড় জেলে নিয়ে যাওয়া হয়। জেলের এক আধিকারিক বলেন, “সিসৌদিয়ার শারীরিক পরীক্ষা করা হয়েছে। জেলের চিকিৎসক জানিয়েছেন, তিনি সুস্থ। এর পর মেডিক্যাল রিপোর্ট পাঠানো হয় জেল সুপারের কাছে।” যে সেলে সিসৌদিয়াকে রাখা হয়েছে, তার ঠিক ৫০০ মিটার দূরে জেল নম্বর ৭-এর একটি সেলে রয়েছেন দিল্লির প্রাক্তন কারামন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) নেতা সত্যেন্দ্র জৈন। আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ সম্পত্তি মামলায় গত ৯ মাস ধরে তিহাড় জেলে বন্দি সত্যন্দ্র। রাজনৈতিক মহলে দাবি করা হয়, সিসৌদিয়া এবং জৈন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের ‘ডান এবং বাঁ হাত’। শুধু তাই-ই নয়, জৈন এবং সিসৌদিয়া পরস্পরের ঘনিষ্ঠ।

জেল সূত্রে খবর, সোমবার সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে সিসৌদিয়াকে রুটি, ডাল এবং আলু মটরের তরকারি খেতে দেওয়া হয়েছিল। সঙ্গে আনা নিজস্ব কিছু পোশাক ছাড়াও, প্রথম রাতের জন্য জেল থেকেও পোশাক দেওয়া হয়েছে সিসৌদিয়াকে। শোওয়ার জন্য ২টি কম্বল এবং একটি বিছানার চাদর দেওয়া হয়েছে। এ ছাড়াও তাঁকে ‘স্পর্শ কিট’ দেওয়া হয়েছে। যার মধ্যে রয়েছে মাজন, সাবান, টুথব্রাশ এবং নিত্য প্রয়োজনীয় কিছু জিনিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia Tihar Jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE