Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
National News

পোস্টকার্ডে লিখেই স্ত্রীকে তিন তালাক দিতে গিয়ে গ্রেফতার যুবক

পোস্টকার্ডেই তিন তালাক লিখে নতুন বউকে ডিভোর্স দিতে চেয়েছিলেন। কিন্তু, তা করতে গিয়েই গ্রেফতার হতে হল হায়দরাবাদের এক ব্যক্তিকে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৭ ১৭:০৩
Share: Save:

পোস্টকার্ডেই তিন তালাক লিখে নতুন বউকে ডিভোর্স দিতে চেয়েছিলেন। কিন্তু, তা করতে গিয়েই গ্রেফতার হতে হল হায়দরাবাদের এক ব্যক্তিকে। শতাব্দী প্রাচীন তিন তালাক প্রথাকে চ্যালেঞ্জ জানিয়ে মুসলিম মহিলারা সুপ্রিম কোর্টে আবেদন জানানোর পর এই প্রথম কাউকে গ্রেফতার করা হল। স্ত্রীকে হেনস্থা করার অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Advertisement

কেন তালাক দিতে চেয়েছিলেন?

আরও পড়ুন: কৃত্রিম বিতর্ক তৈরির চেষ্টা করবেন না: এ বার চিনকে পাল্টা হুঁশিয়ারি ভারতের

পুলিশের কাছে ওই ব্যক্তি জানিয়েছেন, স্ত্রী তাঁকে নিয়ে মজা করেছিলেন। সে কারণেই ওই সিদ্ধান্ত। কিন্তু স্ত্রী জানিয়েছেন, দু’জনের মধ্যে ঝগড়া হয়েছিল। তার পরেই বাড়িতে রাখা মশা মারার কীটনাশক খেয়ে নেন স্বামী। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। এর পরেই তিনি তিন তালাক লেখা পোস্টকার্ড পাঠান ‘বিবি’কে।

Advertisement

আগামী মাসেই ফেসবুক ও হোয়াটসঅ্যাপে তিন তালাকের মাধ্যমে বিবাহ বিচ্ছিন্না মহিলাদের পিটিশন শুনবেন সু্প্রিম কোর্টের প্রধান বিচারপতি জেএস খেহর। তিনি জানান, আদালতে গরমের ছুটি চলাকালীন পাঁচ বিচারপতিরন বেঞ্চ বিষয়টি নিয়ে আলোচনায় বসবে। এর আগে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানিয়েছিলেন, কেন্দ্রীয় সরকার তিন তালাক প্রথার বিরুদ্ধে। এই নিয়ম ভারতীয় সংবিধান অনুযায়ী নাগরিকদের আইনি অধিকারে‌র বিরোধিতা করে। যদিও ‘মুসলিম পার্সোনাল ল বোর্ড’ মনে করে এই বিষয়ে আদালতের হস্তক্ষেপ করার কোনও অধিকার নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.