Advertisement
২৩ জুলাই ২০২৪
Goa

I-PAC: মাদক কাণ্ডে ধৃত আইপ্যাক সদস্য, ‘ওদের অভ্যন্তরীণ বিষয়’, বলছে তৃণমূল

পুলিশ জানিয়েছে, পরভোরিমে একাধিক বাংলোয় তল্লাশি অভিযান চালানো হয়েছিল। ওই ব্যক্তির কাছে যে মাদক পাওয়া গিয়েছে, সন্দেহ করা হচ্ছে, তা গাঁজা।

প্রশান্ত কিশোর।

প্রশান্ত কিশোর।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ০৭:০০
Share: Save:

রবিবার রাত পোহালেই গোয়ায় বিধানসভা নির্বাচন। শেষ মুহূর্তের ব্যস্ততা বিভিন্ন রাজনৈতিক শিবিরে। এর মধ্যেই শুক্রবার রাতে গোয়ায় ক্ষমতাসীন বিজেপির অন্যতম প্রতিপক্ষ তৃণমূল কংগ্রেসের ভোটকুশলী প্রশান্ত কিশোরের উপদেষ্টা সংস্থা ‘আইপ্যাক’-এর এক সদস্যকে মাদক রাখার অভিযোগে গ্রেফতার করল গোয়া পুলিশ।

২৮ বছর বয়সি ধৃত ব্যক্তি পরভোরিমে একটি বাংলোয় থাকছিলেন। অভিযোগ, সেই বাংলো থেকেই উদ্ধার হয়েছে মাদক।

গোয়া পুলিশ জানিয়েছে, পরভোরিমে একাধিক বাংলোয় তল্লাশি অভিযান চালানো হয়েছিল। ওই ব্যক্তির কাছে যে মাদক পাওয়া গিয়েছে, সন্দেহ করা হচ্ছে, তা গাঁজা। যে বাংলোগুলিতে তল্লাশি চালানো হয়, তার মধ্যে আটটি আইপ্যাকের লিজ় নেওয়া। তারই একটিতে মেলে মাদক। এই ঘটনায় এনডিপিএস আইনে মামলা রুজু করা হয়েছে।

গোয়ায় ভোটের আগে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ বার ভোটের আগে গোয়ায় শাখা তৈরি করে প্রচারে নামে তৃণমূল কংগ্রেস। তারা ভোটে লড়ার কথাও ঘোষণা করে সেখানকার মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট করেছে। তৃণমূলের গোয়ার প্রচার অনেকেরই নজর কেড়েছে। তাদেরই উপদেষ্টা সংস্থা হিসাবেই কাজ করছে আইপ্যাক।

যদিও গত কয়েক দিনে তৃণমূলের সঙ্গে আইপ্যাকের সংঘাতের আবহে এই ঘটনা তৃণমূলের কাছে সে রকম অস্বস্তিকর নয় বলে মনে করছে রাজনৈতিক শিবির। তৃণমূল এই ঘটনায় দায় অস্বীকার করেছে। তাদের বক্তব্য, এর সঙ্গে দলের কোনও যোগ নেই। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন বলেন, ‘‘এটা আইপ্যাকের অভ্যন্তরীণ বিষয়।’’

যদিও শুক্রবার পর্যন্তও গোয়ায় তৃণমূলের প্রচারের গোটা বিষয়টি সামলেছে আইপ্যাকই।

গত বছর অক্টোবরে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গোয়ায় গিয়ে তৃণমূলের হয়ে প্রচার করেন। তিনি জানান, গোয়ায় বিধানসভা ভোটে লড়ে সরকার গড়বে তৃণমূলই। তার পরে একের পর এক কংগ্রেস নেতা তৃণমূলে যোগ দেন। একটা সময়ে গোয়ায় তৃণমূলকেই বিজেপির মূল প্রতিপক্ষ হিসাবে দেখছিলেন অনেকে। যদিও ভোটের প্রহর এগিয়ে আসতেই গোয়ায় তৃণমূল কিছুটা ছন্নছাড়া হয়ে পড়ে। দলও ছাড়েন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Prashant Kishore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE